• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনের সামনে ইতিহাস গড়ার হাতছানি

  ক্রীড়া ডেস্ক

২৫ জানুয়ারি ২০২০, ১১:৪৩
বঙ্গবন্ধু গোল্ডকাপ
শিরোপা লড়াইয়ে মুখোমুখি ফিলিস্তিন-বুরুন্ডি (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে বুরুন্ডির বিপক্ষে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ (শনিবার, ২৫ জানুয়ারি) বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি।

আমন্ত্রণমূলক এই জাতীয় টুর্নামেন্টের ইতিহাসে দুইবার শিরোপা জয়ের রেকর্ড আছে কেবল মালয়েশিয়ার। ১৯৯৬-৯৭-এর পর ২০১৫ সালে শিরোপা জেতে তারা। এছাড়া আর কোনো দলই একাধিক শিরোপা জিততে পারেনি। এবারের ৬ষ্ঠ আসরে ফিলিস্তিনের সামনে রয়েছে ইতিহাস তৈরির সুযোগ। গতবারের শিরোপা জয়ের পর এবার আবারও ফাইনাল মঞ্চে উঠল তারা। সেমিফাইনালে তারা সিশেলসকে এক গোলে হারিয়েছে।

অপরদিকে, বুরুন্ডি প্রথমবারের মতো অংশ নিয়ে এ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে। তাদেরও লক্ষ্য থাকবে শিরোপা জিতে ইতিহাস সৃষ্টি করা। বুরুন্ডির চেয়ে ফিফা র‍্যাংকিংয়ে ৫০ ধাপ এগিয়ে রয়েছে ফিলিস্তিন। যদিও এই টুর্নামেন্টে ফিলিস্তিনের চেয়ে ভালো খেলা উপহার দিয়েছে এই বুরুন্ডি।

আরও পড়ুন :-জার্মানিতে ১৯ বছরের হালান্ডের নতুন ইতিহাস

‘এ’ গ্রুপ থেকে ফিলিস্তিন ও বাংলাদেশ সেমিফাইনালের টিকিট পায়। আর ‘বি’ গ্রুপ থেকে আসে বুরুন্ডি ও সিশেলস। বুরুন্ডির কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় স্বাগতিক বাংলাদেশ। গ্রুপ পর্বে মরিশাসকে ৪-১ ও সিশেলসকে ৩-১ গোলে হারানোর পর সেমিফাইনালে বাংলাদেশকে ৩-০ গোলে বিধ্বস্ত করে বুরুন্ডি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড