• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেস্টে ইংল্যান্ডের ৫ লাখ রান

  ক্রীড়া ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ২২:৩৩
জ্যাক ক্রাউলি ও ডোমিনিক সিবলি
জ্যাক ক্রাউলি ও ডোমিনিক সিবলি (ছবি: সংগৃহীত)

জোহনসবার্গে সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪ উইকেটে ১৯২ রান তুলে প্রথম দিন শেষ করেছে ইংল্যান্ড।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। বৃষ্টির কারণের ম্যাচের প্রথম সেশন খেলা মাঠে গড়ায়নি। এরপর বৃষ্টি থামলে ব্যাটিংয়ে আসেন দুই ওপেনার জ্যাক ক্রাউলি ও ডোমিনিক সিবলি। এ দুইজন গড়ে তোলে শতরানের জুটি। দলীয় ১০৭ রানে অভিষিক্ত হেন্ড্রিকসের বলে আউট হন সিবলি। আউট হওয়ার আগে তিনি করেন ৪৪ রান। অপর ওপেনার ক্রাউলি তুলে নেন অর্ধশতক। তিনি থামেন ৬৬ রানে। এরপর দ্রুত আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে ইংলিশরা। জো ডেনলি ২৭ ও স্টোকস ২ রান করে আউট হন। তবে দিনের বাকি সময় আর কোনো বিপর্যয় ঘটেনি। জো রুট ও ওলি পোপ ৩৫ রানের জুটি গড়ে দিন শেষ করেন। পোপ ২২ ও রুট ২৫ রান নিয়ে ক্রিজে আছেন।

এ দিন অনন্য এক মাইলফলক গড়ল ইংল্যান্ড। আগের টেস্টেই একমাত্র দল হিসেবে দেশের বাইরে ৫০০ টেস্ট খেলার রেকর্ড গড়েছিল ইংলিশরা। আর এ ম্যাচে গড়ল একমাত্র দল হিসেবে টেস্টে ৫ লাখ রান করার রেকর্ড। ১০২২ টেস্টে ৫ লাখ রা করেছে ইংলিশরা। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ৮৩০ টেস্টে তাদের রান ৪ লাখ ৩২ হাজার ৭শ ৬। তৃতীয় স্থানে থাকা ভারতের রান ৫৩০ টেস্টে ভারতের রান ২ লাখ ৭৩ হাজার ৫শ ১৮ রান। এছাড়া বাংলাদেশ ১১৭ টেস্ট খেলে করেছে ৫৩ হাজার ১শ ১৫ রান।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড