• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ২১:৪২
বাংলাদেশ
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল (ছবি: সংগৃহীত)

সি গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। একই গ্রুপের রানার্সআপ দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে পাকিস্তান।

বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচে স্কটল্যান্ড ও জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারায়। ফলে এ দুই দলের মুখোমুখি লড়াইয়ে জয়ী দলের সামনে ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। সে লক্ষ্যে শুক্রবার (২৪ জানুয়ারি) মাঠে নামে দল দুটো। তবে বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয় পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকেই। আর পাকিস্তানের সমান ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। 

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। তবে বৃষ্টির কারণে খেলা মাঠে গড়াতে দেরী হয়। আর যখন খেলা মাঠে গড়ায় তখন ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচের দৈর্ঘ্য কমে ৩৯ ওভারে নেমে আসে। এরপর আরেকবার বৃষ্টি হলে আরও দুই ওভার কমে যায় ম্যাচের দৈর্ঘ্য।

ব্যাটিংয়ে নেমে পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা। ২৫ ওভারে ১০৬ রান তুলতেই ৯ উইকেট হারায় টাইগার যুবারা। এরপরই আবারও বৃষ্টি শুরু হয়। ম্যাচ আর মাঠে না গড়ালে পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন তানজীদ হাসান। এছাড়া অভিষেক দাস ২০ ও শাহাদাত হোসেন করেন ১৬ রান।

পাকিস্তানের পক্ষে দুর্দান্ত বোলিং করেন আমির খান ও আব্বাস আফ্রিদি। আমির খান ৪ ও আফ্রিদি নেন ৩ উইকেট।

বাংলাদেশ ও পাকিস্তান দুই দলেরই ৩ ম্যাচ শেষে ২ জয়ে পয়েন্ট সংখ্যা ৫। তবে বাংলাদেশের রান রেট ৫.০০৮, যেখানে পাকিস্তানের রান রেট ২.৭০৬। আর তাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে টাইগার যুবারা। আগামী ৩০ জানুয়ারি কোয়ার্টার পর্বে মাঠে নামবে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ এখনো নির্ধারিত হয়নি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড