• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাটিং-ফিল্ডিং এমন হলে জিতবে কীভাবে বাংলাদেশ?

  ক্রীড়া ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ১৯:১৪
পাকিস্তান-বাংলাদেশ সিরিজ
৫ উইকেটে হেরে গেল বাংলাদেশ (ছবি : পিসিবি)

ব্যাটিংয়ে ১৫-২০ রানই আফসোস হয়ে রইল বাংলাদেশের জন্য। লাহোরের উইকেট অনেক বেশি স্পোর্টিং ছিল। উইকেট কিছুটা স্লো হলেও বোলাররা যথেষ্ট সহায়তা পেয়েছিল। তাই ১৬০ থেকে ১৭০ রান করলে জয়টা অনায়াসে তুলে নিতে পারত বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত দুটি রান আউট আর বোলিংয়ের সময় একাধিক ক্যাচ মিসও টাইগারদের ভুগিয়েছে যথেষ্ট। 

ফলে টানা সাত ম্যাচ পর তাই জয়ে ফিরল টি-টুয়েন্টির এক নম্বর দল পাকিস্তান। বাংলাদেশের দেওয়া ১৪২ রানের টার্গেট ৩ বল বাকি তাকতে ৫ উইকেট হাতে রেখে টপকে গেল তারা। পাকিস্তানের পক্ষে শোয়েব মালিক ৫৮ রানের অপরাজিত ইনিংস খেলেন। এছাড়া অভিষেকে নামা আহসান আলী করেন ৩৬ রান। 

তামিম ও নাঈম ৭১ রানের জুটি গড়ার পরও ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৪১ রান তোলে বাংলাদেশ। ২ রান নিতে গিয়ে তামিম রানআউট হন ৩৯ রানে। এরপর ছন্দে থাকা লিটন দাসও রান আউটের শিকার হন। তিনিও ২ রান নিতে গিয়ে বিদায় নেন উইকেট থেকে। টি-টুয়েন্টিতে এরকম দুটি রানআউট বাংলাদেশে জন্য ছিল মাইনাস পয়েন্ট। শেষ দিকে ব্যাটিংয়ে চোখে পড়ার মতো কোনো ব্যাটসম্যানই ঝড় তুলতে পারেনি। তাইতো ১৪১ রানে আটকে যায় বাংলাদেশের ইনিংস। 

জবাব দিতে নেমে পেসার শফিউল শুরুতে বিশ্বসেরা বাবর আজমকে ফেরান। পাওয়ার প্লে পর্যন্ত সমানে সমান লড়াই করে বাংলাদেশ। অভিজ্ঞ হাফিজকেও ফিরিয়ে দেয় শুরুতে। তবে পারেনি শোয়েব মালিককে ফিরিয়ে দিতে। তৃতীয় উইকেটে অভিষেকে নামা আহসান আলীর সঙ্গে ৪৬ ও পঞ্চম উইকেটে ইফতিখার আহমেদকে নিয়ে ৩৬ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন মালিক। তার অভিজ্ঞতার কাছেই ধরাশায়ী হলো বাংলাদেশ শিবির।

৩৫ রানে দুই উইকেট তুলে নেওয়ার পর যদি অভিজ্ঞ তারকা মালিককে ফেরানো যেত, তাহলেও পাকিস্তানকে পরাস্ত করা সম্ভব ছিল হয়তো। সঙ্গে মুস্তাফিজের চরম ব্যর্থতা বাকি বোলারদের অসামান্য চেষ্টাকে ম্লান করে দেয়। আমিনুল, আল-আমিন ও শফিউল এই তিনজন চার ওভারে ৩০ এর নিচে রান দেন। তাদের কারও গড় ওভার প্রতি সাতের ওপরে ছিল না। অথচ পেস বোলিংয়ে দলের অন্যতম তারকা মুস্তাফিজ একাই চার ওভারে ৪০ রান বিলিয়ে দেন। তাই আগামীকাল (শনিবার, ২৫  জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে নতুন করে বোলিং আক্রমণ নিয়ে ভাবতে হবে বিসিবির টিম ম্যানেজমেন্টকে। 

সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ ১৪১/৫, পাকিস্তান ১৪২/৫
ফলাফল : ৫ উইকেটে জিতেছে পাকিস্তান
ম্যাচ সেরা : শোয়েব মালিক

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড