• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ১৮:৫২
বাংলাদেশ
ম্যাচ শেষে মাঠ ছাড়ছেন ক্রিকেটাররা (ছবি: সংগৃহীত)

ব্যাটসম্যানদের ব্যর্থতায় পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে হেরেছে বাংলাদেশ। অল্প পুঁজি নিয়েও লড়াই করেছে বোলাররা। তবে শোয়েব মালিকের অভিজ্ঞতার কাছেই ৫ উইকেটে হারতে হয়েছে টাইগারদের।

পাওয়ার প্লেতে স্বাগতিকরা তোলে ২ উইকেটে ৩৬ রান। প্রথম ১০ ওভারে পাকিস্তান সংগ্রহ করে ২ উইকেটে ৬৮ রান, অন্যদিকে প্রথম দশ ওভারে বাংলাদেশ কোনো উইকেট না হারিয়ে জমা করেছিল ৬২ রান। এরপর ১২ ওভার শেষে পাকিস্তানের দরকার হয় ৪৮ বলে ৬০ রান।

শফিউল-আল আমিনদের কিপটে বোলিং আর প্রয়োজনীয় ব্রেক থ্রু বাংলাদেশকে ম্যাচে রেখেছিল বেশকিছু সময়। ১৯তম ওভারে মাত্র ৪ রান দিয়ে কিছুটা আশার সঞ্চার করেছিলেন আল আমিন। তবে ২০তম ওভারের প্রথম ৩ বলেই প্রয়োজনীয় ৫ রান তুলে নেয় পাকিস্তান। ফলে শেষ পর্যন্ত আর পেরে উঠেনি টাইগাররা। বাকিরা ব্যর্থ হলেও শোয়েব মালিক ৫৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিয়েই মাঠ ছেড়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছিলেন অভিষিক্ত আহসান আলী।

আল আমিন ও শফিউল এদিন বল হাতে ছিলেন দুর্দান্ত। ৪ ওভার বোলিং করে মাত্র ১৮ রানে ১ উইকেট শিকার করেন আল আমিন। শফিউল ৪ ওভারে ২৭ রানে নেন ২ উইকেট। এছাড়া লেগ স্পিনার আমিনুল ইসলামও বেশ কিপটে ছিলেন এদিন। ৪ ওভারে ১ উইকেট নিতে তিনি খরচ করেন ২৮ রান। তবে বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি মুস্তাফিজ যেন বিপিএলের সেই ফর্ম ফেলে তার পুরনো রূপে ফিরেছেন। এমন লো স্কোরিং ম্যাচে ৪ ওভারে ৪০ রান দিয়েছেন তিনি। এছাড়া ফিল্ডিংও পিছিয়ে দিয়েছে বাংলাদেশকে। পাকিস্তানের দুর্দান্ত ফিল্ডিংয়ের বিপরীতে বাজে ফিল্ডিং করেছে বাংলাদেশ। ম্যাচের নায়ক শোয়েব মালিকের দুটি ক্যাচ ফেলেছে শান্ত-মিঠুনরা।
 
এর আগে, টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তামিম-নাঈম ওপেনিং জুটিতে ৭১ রান এনে দিলেও তাতে টি-টুয়েন্টি মেজাজ ছিল না। কারণ এ রান তুলতেই দুই ওপেনার ১১ ওভার ব্যাটিং করেছেন। ছোট ফরম্যাট বলে টি-টুয়েন্টিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে হয় শুরু থেকে। তবে একটু বেশি ঢিমেতালে ব্যাট করে টাইগার শিবির। এতে রান তোলার চাপ আসায় দ্রুত উইকেট হারায় তারা।

রান আউটের ফাঁদে পড়ে ফিরে যান তামিম ইকবাল। ফেরত যাওয়ার আগে করেন ৩৪ বলে ৩৯ রান। এরপর জুটি বাঁধেন লিটন ও নাঈম। তবে লিটনও রান আউট হলে সে জুটি বড় হয়নি। পরের বলে নাঈমও ফেরেন ৪১ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৩ রান করে।

পাকিস্তানি পেস আক্রমণও ছিল চোখে পড়ার মতো। ম্যাচের শুরু থেকে শাহীন শাহ আফ্রিদি, হাসনাইন ও অভিষিক্ত হারিস রউফ দুর্দান্ত বোলিং করেন। আফিফকে আউট করে অভিষেক স্মরণীয় করলেন রউফ।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড