• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

শীর্ষে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ১৪:০৩
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
ছবি : ক্রিকেট বিশ্বকাপ

দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের যুবাদের মুখোমুখি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ইতোমধ্যেই ম্যাচটিতে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান যুবারা। ফলে আগে ব্যাট করতে নামে আকবর আলির দল। টাইগার যুবাদের লড়াই শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এই ম্যাচটির আগে দুদলই কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করে ফেলেছে। বাংলাদেশ ও পাকিস্তান যুব দল ‘সি’ গ্রুপে আছে। এই গ্রুপের বাকি দুটি দল হচ্ছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড যুব দল। দুটি দলই বিদায় নিয়েছে। বাংলাদেশ ও পাকিস্তান যুব দল দুটি করে ম্যাচ জিতে ৪ পয়েন্ট পেয়েছে। রানরেটে এগিয়ে থেকে বাংলাদেশ পয়েন্ট তালিকার শীর্ষে আছে। তবে আজ যে দল জিতবে তাদের ৬ পয়েন্ট হয়ে যাবে। গ্রুপপর্বে অপরাজিত থেকেই কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে। যে দল জিতবে তারাই শীর্ষে থাকবে।

এর আগে বাংলাদেশ ও পাকিস্তান যুব দলের মধ্যকার ১৭টি ম্যাচ অনুষ্ঠিত হয়। সাতটি ম্যাচ বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল জেতে। নয়টি ম্যাচ জেতে পাকিস্তান। একটি ম্যাচের ফল হয়নি।

দুদলের মধ্যকার সর্বশেষ ২০১৮ সালে লড়াই হয়। সেই ম্যাচটিতে অবশ্য বাংলাদেশ যুব দলই জিতেছিল। যুব বিশ্বকাপে পাকিস্তান যুব দলের বিপক্ষে তিন ম্যাচ খেলে দুটিতেই জেতে বাংলাদেশ যুব দল। একটি ম্যাচ হারে। ২০০৬ সালের যুব বিশ্বকাপে দুই দলের প্রথম লড়াইয়ে ৪ উইকেটে জেতার পর ২০১০ সালের বিশ্বকাপে ৪ উইকেটে হারে বাংলাদেশ যুব দল। সর্বশেষ ২০১২ সালের যুব বিশ্বকাপে লড়াই হয়। এবার বাংলাদেশ যুবারাই বাজিমাত করে। ৫ উইকেটে জেতে।

আরও পড়ুন-আইসিসির নতুন নিয়ম ভাবাচ্ছে বাংলাদেশকেও

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : আকবর আলি (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ অধিনায়ক), তানজিদ হাসান তানিম, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামিম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রকিবুল হাসান, হাসান মুরাদ।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড