• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণদের ওপর আস্থা মাহমুদউল্লাহর

  ক্রীড়া ডেস্ক

২৩ জানুয়ারি ২০২০, ১৯:১০
মাহমুদউল্লাহ রিয়াদ
সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি: পিসিবি)

দীর্ঘ দিনের নাটকের অবসান ঘটিয়ে পাকিস্তান গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মাহমুদউল্লাহর নেতৃত্বে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে শুক্রবার (২৪ জানুয়ারি) মাঠে নামছে টাইগাররা।

ম্যাচের আগে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুই দলের অধিনায়ক মাহমুদউল্লাহ ও বাবর আজমের উপস্থিতিতে উন্মোচিত হয় টি-টুয়েন্টি সিরিজের ট্রফি। এরপরই সংবাদ সম্মেলনে কথা বলেন মাহমুদউল্লাহ ও বাবর আজম।

১০ বছর পর শ্রীলঙ্কা সিরিজ দিয়ে ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। অন্যদিকে বাংলাদেশ পাকিস্তান গেল দীর্ঘ ১১ বছর পর। নিষেধাজ্ঞার কারণে এ সিরিজে দলে নেই সাকিব আল হাসান। আর স্বেচ্ছায় সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন মুশফিকুর রহীম।

দুই অভিজ্ঞ ক্রিকেটার ছাড়াই পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। তাই স্কোয়াডের সবচেয়ে অভিজ্ঞ দুই ক্রিকেটার অধিনায়ক মাহমুদউল্লাহ ও তামিম ইকবালকেই দায়িত্ব নিতে হবে। তবে তরুণদের ওপরও আস্থা রয়েছে অধিনায়কের। বঙ্গবন্ধু বিপিএলে তাদের দুর্দান্ত পারফরম্যান্সই আশা জাগিয়েছে মাহমুদউল্লাহর মনে। কাজেই, সাকিব-মুশফিকের অনুপস্থিতি খুব একটা ভোগাবে না বলেই মনে করেন মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা মাত্রই বিপিএল খেলে এসেছি। ওখানে সবাই পারফর্ম করেছে দলে যারা আছে। দলে অনেক তরুণ খেলোয়াড় আছে, তারাও ভালো করছে। সঙ্গে তামিম, সৌম্য, লিটনরা আছে। বোলিংয়ে রুবেল হোসেন, শফিউলরা দুর্দান্ত বোলিং করেছেন বিপিএলে। আশা করছি সাকিব-মুশফিক ছাড়া খুব একটা সমস্যা হবে না। এরা সবাই নিজেদের সেরাটা দিতে পারলে আমরা ভালো কিছু করব।’

টি-টুয়েন্টিতে এক নম্বর দল হলেও সর্বশেষ দশ ম্যাচে মাত্র একটিতে জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। অন্যদিকে নিজেদের সর্বশেষ সিরিজের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতকে হারিয়েছে বাংলাদেশ। আফগানিস্তান ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলে ফাইনালেও ওঠে টাইগাররা। যদিও বৃষ্টির কারণে ফাইনাল আর মাঠে গড়ায়নি। সাম্প্রতিক পারফরম্যান্সে বাংলাদেশই এগিয়ে। তবে নিজেদের ফেবারিট মানছেন না মাহমুদউল্লাহ।

প্রতিপক্ষকে সমীহ করে তিনি বলেন, ‘আমি এভাবে বলতে পারব না যে, আমরা ফেভারিট কি না। কেন না আমরা অনেক দিন পর পাকিস্তান সফরে এসেছি। পাকিস্তানের মাটিতে পাকিস্তান খুবই ভালো দল। বিশেষ করে টি-টুয়েন্টি ক্রিকেটে।’ ‘আপনি যদি র‍্যাঙ্কিংয়ের হিসাবটা দেখেন, এটা হয়তো ভিন্ন কথা বলে। র‍্যাঙ্কিংয়ের দিক বিবেচনা করলে পাকিস্তান আমাদের থেকে অনেক এগিয়ে। তবে সম্প্রতি আমরাও টি-টুয়েন্টিতে ভালো খেলেছি। আশা করছি ভালো ক্রিকেট খেলতে পারব। তাছাড়া আমাদের দলের খেলোয়াড়রাও ভালো ফর্মে আছে’, যোগ করেন মাহমুদউল্লাহ।

উল্লেখ্য, শুক্রবার (২৪ জানুয়ারি) লাহোরে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টুয়েন্টি। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় বিকাল ৩টা)। সিরিজের বাকি ২ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ জানুয়ারি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড