• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে ফিলিস্তিন

  ক্রীড়া প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২০, ২১:৪৩
গোল উদযাপন করছে ফিলিস্তিন
গোল উদযাপন করছে ফিলিস্তিন (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু গোল্ডকাপের গেল আসরের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। শক্তির দিক থেকে টুর্নামেন্টের চলমান আসরে সবার চেয়ে এগিয়ে দলটি। তাই তো অপরাজিত থেকে নিশ্চিত করেছে টুর্নামেন্টের ফাইনালের টিকিট। প্রথম সেমিফাইনালে আফ্রিকার দেশ সিশেলসকে হারিয়ে ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

পুরো ম্যাচে সেয়ানে সেয়ানে লড়াই করেও শেষ দিকের গোলে ১-০ ব্যবধানে হেরে বিদায় নেয় সিশেলস। বুধবার (২২ জানুয়ারি) বিকাল ৫টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি। দুই দলের র‌্যাঙ্কিং পার্থক্য ৯৪ (ফিলিস্তিন ১০৬ আর সিশেলস ২০০) হলেও মাঠের খেলায় তা বুঝতেই দেয়নি আফ্রিকার দলটি।

গ্রুপ ‘এ’ থেকে বাংলাদেশ এবং শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠা ফিলিস্তিনকে শুরু থেকেই বেশ ভুগিয়েছে সিশেলস। নিজেদের জমাট রক্ষণ ভাঙতেই দিচ্ছিল না গ্রুপ ‘বি’র রানার্সআপ হয়ে সেমি নিশ্চিত করা সিশেলস।

তবে ম্যাচের ৮০ মিনিটের মাথায় আচমকা গোলে সিশলসের সব প্রতিরোধ ভেস্তে যায়। সতীর্থদের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ফিলিস্তিনের লেথ খারৌবের ক্রস বাঁক খেয়ে দূরের পোস্ট দিয়ে জালে ঢুকে যায়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও বুরুন্ডি। এই ম্যাচের জয়ী দল আগামী শনিবারের ফাইনালে ফিলিস্তিনের মোকাবিলা করবে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড