• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধাওয়ানের বদলি কিউই সফরে দুজন

  ক্রীড়া ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ১৩:৪৯
ভারত-নিউজিল্যান্ড সিরিজ
ধাওয়ানের পরিবর্তে কিউই সফরে ভারতীয় দলে পৃথ্বী শ-স্যামসন (ছবি : সংগৃহীত)

দারুণ ছন্দে থাকা শিখর ধাওয়ান ইনজুরির কারণে আসন্ন নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে কাঁধের চোটে পড়েন ৩৪ বছর বয়সী এই ভারতীয় ওপেনার। বাঁহাতি এ ব্যাটসম্যানের পরিবর্তে ওয়ানডে ও টি-টুয়েন্টি দলে দুজন ভিন্ন ক্রিকেটারকে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। টি-টুয়েন্টিতে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। আর ওয়ানডেতে প্রথমবার ডাক পেয়েছেন তরুণ পৃথ্বী শ।

২০১৮ সালে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা পৃথ্বী শ বর্তমানে নিউজিল্যান্ডেই আছেন। সেখানে স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে ভারতীয় ‘এ’ দলের হয়ে একদিনের প্রস্তুতি ম্যাচে ১৫০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন। ফলে এবারে জাতীয় দলের ওয়ানডে ফরম্যাটে হয়তো এই ওপেনারের অভিষেক হয়ে যেতে পারে।

এ দিকে, সংক্ষিপ্ত ফরম্যাটে আরও একবার ডাক পেলেন স্যামসন। যদিও ২০১৫ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটারের সেটিই একমাত্র টি-টুয়েন্টি ম্যাচ। আগামী ২৪ জানুয়ারি অকল্যান্ডে শুরু হবে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজ। আর ফেব্রুয়ারি হ্যামিল্টনে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ভারতের টি-টুয়েন্টি স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, রিশভ পন্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মনীশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর ও মোহাম্মদ শামি।

নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ভারতের ওয়ানডে স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), পৃথ্বী শ, মনীশ পাণ্ডে, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, রিশভ পন্ত (উইকেটকিপার), শিবম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর ও কেদার যাদব।

আরও পড়ুন- তামিম-নাঈমদের জন্য রেডি পাকিস্তানি ‘১৫০’

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড