• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিকালে প্রথম সেমিতে ফিলিস্তিনের মুখোমুখি সিশেলস

  ক্রীড়া প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২০, ১০:৪৩
বঙ্গবন্ধু গোল্ডকাপ
বঙ্গবন্ধু গোল্ডকাপের লোগো (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমি-ফাইনালে ফিফা র‌্যাঙ্কিংয়ের ১০৬তম দেশ ফিলিস্তিনের মুখোমুখি আফ্রিকার দেশ সিশেলস। বুধবার (২২ জানুয়ারি) বিকাল ৫টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম সেমির ম্যাচ। সরাসরি দেখাবে বিটিভি ও আরটিভি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সোমবার (২০ জানুয়ারি) বাঁচা-মরার ম্যাচটিতে বেশ নাটকের জন্ম দেয় সিশেলস। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে সিশেলস। দ্বিতীয়ার্ধে দুই গোল শোধ করেও ফাইনালে যাওয়া হয়নি মরিশাসের।

নিজেদের প্রথম ম্যাচে বুরুন্ডির বিপক্ষে ৪-১ গোলে হেরেছিল মরিশাস। একই দলের বিপক্ষে সিশেলসের হার ছিল ৩-১ গোলে। এক গোল কম হজম করে গ্রুপ পর্বের বাঁধা টপকে যায় সিশেলস। আজ ফিলিস্তিনকে কঠিন প্রতিপক্ষ হিসেবে মেনে নিয়েছে তারা। এ ম্যাচে ১০৬ নম্বরে থাকা ফিলিস্তিনকে হারাতে পারলে তা হবে সিশেলসের জন্য অনেক বড় পাওনা। অপরদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফিলিস্তিন বেশ আত্মবিশ্বাসী ফাইনালের ব্যাপারে।

সিশেলসের কোচ রালফ জিন লুইস বলেন, ‘ট্যাকটিক্যালি ও টেকনিক্যালি ফিলিস্তিন আমাদের চেয়ে অনেক এগিয়ে। তাদের ক্লাবগুলো পেশাদার এবং ফুটবলাররা বিভিন্ন ভালো দলে খেলে। আমাদের ফুটবল এবং টেকনিক তাদের থেকে ভিন্ন। বুরুন্ডি এবং মরিশাস আফ্রিকা থেকে আসলেও তারা ভিন্ন এলাকায় খেলে থাকে। এই টুর্নামেন্টে এসে বিভিন্ন এলাকার দলের সঙ্গে ফুটবল খেলতে পারাটাও আমাদের একটি বড় জয় বলে মনে করি।’

এ দিকে, বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের হেড কোচ মাকরাম দাবওব জানালেন, ‘আমরা এই ম্যাচে ভালো করার লক্ষ্যে খেলতে নামব। আমরা এখানে জিততেই এসেছি।’

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড