• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তামিমকে বুঝতে সময় দরকার কোচের

  ক্রীড়া প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২০, ২১:৪৫
তামিম ইকবাল
তামিম ইকবাল (ছবি: সংগৃহীত)

পাকিস্তান সফরের জন্য রাসেল ডোমিঙ্গোর অধীনে ইতোমধ্যেই অনুশীলনে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। বহুদিন পর স্কোয়াডে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। প্রধান কোচ ডোমিঙ্গোর অধীনে তামিমের এটাই প্রথম সিরিজ। তাই তামিমকে এখনো বুঝে উঠতে পারেননি কোচ।

পাকিস্তান সফরে স্কোয়াডে রয়েছেন ৫ জন ওপেনার। আর তাদের সবাই সদ্য সমাপ্ত বিপিএলে ব্যাট হাতে খেলেছেন দুর্দান্ত। তাই ওপেনিংয়ে কোন দুইজন খেলবে তা নিয়েও দ্বিধায় রয়েছে ক্রিকেট ভক্তরা।

ওপেনিংয়ে ভারতের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তরুণ ওপেনার নাঈম শেখ। আর বিপিএলের ফর্ম বিবেচনায় অনেকেই এগিয়ে রাখছেন লিটন দাসকে। তবে কোচ জানালেন ওপেনিংয়ে নামছেন তামিমই। তামিমের খেলার ধরনের ওপর নির্বাচন করা হবে তার ওপেনিংয়ের সঙ্গী।

বিপিএলে ব্যাট হাতে ফর্মে ছিলেন তামিমও। ৩৯.৬ গড়ে তিনি করেছেন ৩৯৬ রান। তবে তার স্ট্রাইকরেট টি-টুয়েন্টি ফরম্যাটের সঙ্গে অনেকটাই বেমানান। মাত্র ১০৯ স্ট্রাইকরেটে বিপিএলে ব্যাটিং করেছেন তামিম। প্রতি ম্যাচেই তাকে ধীরগতিতে ব্যাটিং করতে দেখা গেছে। এ ব্যাপারে ঢাকা প্লাটুনের কোচ জানিয়েছিলেন, ইনিংসের এক প্রান্ত ধরে রাখার দায়িত্ব দেওয়া হয়েছে বলেই এভাবে খেলছেন তামিম। কিন্তু পাকিস্তান সফরে তামিমের এমন ব্যাটিং ভোগাতে পারে দলকে।

কোচ এখনো তামিমের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেননি। ব্যাটিংয়ে তামিমের দায়িত্ব কী হবে তা নিয়ে এখনো ভাবেননি তিনি। তামিমের সঙ্গে এটাই তার প্রথম সিরিজ হওয়ায় তাকে বুঝতে আরও সময় নিতে চান তিনি। মিরপুরে সাংবাদিকদের কোচ ডোমিঙ্গো বলেন, ‘তামিমের সঙ্গে এটাই আমার প্রথম সফর। ওকে বুঝতে আমার একটু সময় দরকার। আমি জানি, বিপিএলের দলে ওর একটা নির্দিষ্ট ভূমিকা ছিল। এটা নিয়ে অবশ্যই দলের মধ্যে আমরা আলোচনা করব।’

তিনি আরও বলেন, ‘আপাতত এ নিয়ে কোনো আলোচনা হয়নি। আমি পরে চিন্তা করব। এটা নির্ভর করবে ওর সঙ্গে কে ওপেন করছে তার ওপর। যদি দ্রুতগতিতে রান তুলতে পারা কারও সঙ্গে নামে, তবে সে ওই (ঢাকা প্লাটুনের) ভূমিকা পালন করতে পারে, আর যদি অনভিজ্ঞ কারও সঙ্গে নামে, তবে তামিমকেই ইতিবাচক ক্রিকেট খেলতে হবে। আগামী কয়েক দিন এ নিয়ে আলোচনা হবে।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড