• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরও দুই আসর আইপিএল মাতাবেন ধোনি

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২০, ১৭:২৩
মহেন্দ্র সিং ধোনি
ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ধোনি (ছবি : সংগৃহীত)

ক্রিকেট থেকে এখনো বিদায় নেননি ভারতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে ইংল্যান্ড বিশ্বকাপের পর এখনো মাঠে ফিরেননি তিনি। কবে খেলবেন সেটাও এখনো নিশ্চিত নয়। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অন্তুত ২০২১ সাল পর্যন্ত খেলবেন তিনি। গণমাধ্যমকে এমনটা নিশ্চিত করেছেন ধোনির দল চেন্নাই সুপার কিংসের কর্ণধার এন শ্রীনিবাসন।

২০১৯-২০ মৌসুমের জন্য ঘোষিত কেন্দ্রীয় চুক্তি থেকে ধোনিকে বাদ দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ভারতে তার পুনরায় খেলা নিয়ে সংশয় থাকলেও আইপিএলে ধোনি অবশ্যই খেলবেন, এমনটা নিশ্চিত করেছেন শ্রীনিবাসন।

সম্প্রতি শ্রীনিবাসন বলেন, ‘মানুষজন বলতেই থাকবে যে ধোনি কতদিন খেলবেন বা কবে অবসর নেবেন এসব কিছু। তিনি খেলবেন। আমি আপনাকে নিশ্চয়তা দিতে পারি। পরের বছরের (২০২১) আইপিএলেও তিনি খেলবেন। তাকে রিটেইন করা হবে। সুতরাং এই ব্যাপারে কারও মনে সন্দেহ থাকা উচিত নয়।’

গত চ্যাম্পিয়নস ট্রফির (২০১৭) পরপর আলোচনায় আসে ধোনির পারফরম্যান্স। ধীর গতিতে ব্যাটিংয়ের কারণে সমালোচিত হন ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল এই অধিনায়ক। এ ছাড়া উইকেটরক্ষক রিশভ পন্ত, লোকেশ রাহুল বা দিনেশ কার্তিকদের তখনকার ফর্মের কারণেও সীমিত ওভারের ম্যাচগুলোর একাদশে ধোনির জায়গা নড়বড়ে ছিল।

বিশ্বকাপে অবশ্য খারাপ করেননি ধোনি। আট ইনিংসে ৪৫.৫০ গড়ে করেছেন ২৭৩ রান। বিশ্বকাপের পর আর মাঠে নামেননি ভারতকে দুই ফরম্যাটে দুটি বিশ্বকাপ জেতানো এই মহাতারকা। ভারতীয় মিডিয়ার গুঞ্জন ছিল এরই মাঝে অবসরের ঘোষণা দেবেন ৩৮ বছর বয়সী ধোনি। যদিও তেমন কিছুই হয়নি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড