• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলে পরিবর্তনের ছড়াছড়ি

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২০, ১৫:৩৮
বঙ্গবন্ধু গোল্ডকাপ
বাংলাদেশ ফুটবল দল (ছবি : বাফুফে)

শ্রীলঙ্কার বিপক্ষে আজ অগ্নিপরীক্ষা বাংলাদেশের। বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুই দলই ফিলিস্তিনের কাছে হেরেছে ২-০ গোলে। তাই জিতেই শেষ চার নিশ্চিত করার সুযোগ থাকছে দুই দলের সামনে। প্রতিপক্ষ শ্রীলঙ্কা বাংলাদেশের তুলনায় ভালো খেলেও ইনজুরি টাইমে দুই গোল হজম করে। তাই লঙ্কানদের সমীহ করেই মাঠে নামবে লাল-সবুজরা।

তবে অতীত রেকর্ডে মানসিকভাবে এগিয়ে থাকতে পারে বাংলাদেশ। গত মাসেই কাঠমান্ডু এসএ গেমসে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। বঙ্গবন্ধু কাপে শ্রীলঙ্কার প্রায় সে দলটিকেই এনেছেন কোচ পাকির আলী। বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে বাঁচা-মরার লড়াই জেমি ডের শিষ্যদের। একজনের অভিষেক, আবার একাদশে চার পরিবর্তন ও ফরমেশন বদলে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। আগের ম্যাচে বেশ কিছু দুর্বলতা ছিল লক্ষ্যণীয়। তার ওপর চোটের কারণে ছিটকে গেছেন জামাল ভূঁইয়া।

এমনকি চোটে আছেন মামুনুল ইসলামও। তার না খেলার সম্ভাবনাই বেশি। রক্ষণভাগেও আসতে যাচ্ছে বড় পরিবর্তন। ডিফেন্ডার ইয়াসিন খান জ্বর নিয়ে ক্যাম্প ছেড়ে গিয়েছেন। তার জায়গায় খেলবেন রিয়াদুল হাসান রাফি। রায়হান হাসানের স্থানে রাইটব্যাকে বিশ্বনাথ ঘোষ। আর লেফটব্যাক রহমত মিয়া।

ম্যাচের একাদশে চারটি পরিবর্তনই শুধু নয়, ৪-১-৪-১ ফরম্যানশন থেকে বের হয়ে এসে জেমির লক্ষ্য আজ আক্রমণাত্মক ফুটবল। তাই ৪-৪-২ ফরম্যাশনে খেলবে বাংলাদেশ। ম্যাচে যে জিতবে সে-ই চলে যাবে সেমিফাইনালে। নির্ধারিত সময়ের খেলা ড্র হলে অতিরিক্ত সময় বা টাইব্রেকারে নিষ্পত্তি হবে সেমিফাইনালের স্পট (টুর্নামেন্টের বাইলজ অনুয়ায়ী)।

আরও পড়ুন : বাঁচা মরার ম্যাচে আজ বাংলাদেশ-শ্রীলঙ্কা মুখোমুখি

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : আশরাফুল রানা, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান রাফি, তপু বর্মণ, রহমত মিয়া, মানিক মোল্লা, সোহেল রানা, সাদ উদ্দিন, মোহাম্মাদ ইব্রাহিম, মাহবুবুর রহমান সুফিল ও মতিন মিয়া।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড