• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লাস ফাঁকি দেওয়া সেই হাসান আজ জাতীয় দলে

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২০, ১৩:১৯
হাসান মাহমুদ
জাতীয় দলের ডানহাতি পেসার হাসান মাহমুদ (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু বিপিএলে দুর্দান্ত বোলিং করে এখন জাতীয় দলে হাসান মাহমুদ। আসন্ন পাকিস্তান সফরে অভিষেকের স্বপ্ন দেখছেন ঢাকা প্লাটুনের হয়ে খেলা ২০ বছর বয়সী এ পেসার। লক্ষ্মীপুরের প্রথম ক্রিকেটার হিসেবে জাতীয় দলে সুযোগ পেয়েছেন হাসান মাহমুদ।

এবারের বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে ঘণ্টায় সর্বোচ্চ ১৪২ দশমিক ৪০ কিলোমিটার গতিতে বোলিং করে ১৩ ম্যাচে ১০ উইকেট শিকার করেন তিনি। অথচ ক্লাস ফাঁকি দিয়ে ক্রিকেট খেলতেন তিনি। লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মো. ফারুক হোসেন ও গৃহিণী মাহমুদা খাতুন রানীর ছোট ছেলে হাসান মাহমুদ। তারা দুই ভাই ও তিন বোন।

জাতীয় দলে সুযোগ পেয়ে মাহমুদ বলেন, ‘বিপিএল শেষে লক্ষ্মীপুর এসেছি, পরিবার ও বন্ধুদের সঙ্গে কয়েকদিন কাটিয়ে ঢাকায় ফেরার কথা ছিল। শনিবার দুপুরে বিসিবি থেকে ফোন করে জানানো হয়েছে আমি জাতীয় দলের সঙ্গে পাকিস্তান সফরে যাচ্ছি। এতদিন জাতীয় দলে খেলার সুযোগের অপেক্ষায় ছিলাম। সেটি পেয়েছি, মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি।’

হাসানের বাবা ফারুক বলেন, ‘পড়ালেখার পাশাপাশি ক্রিকেট খেলায় হাসানের আগ্রহ ছিল। কিছু কিছু সময় খেলার মাঠ থেকে সে পরীক্ষা দিতে যেত। মাদরাসা ফাঁকি দিয়ে সে ক্রিকেট খেলত। আশা করছি সে ভালো বোলিং করে দেশের সুনাম অক্ষুণ্ন রাখবে।’

আরও পড়ুন : বিপিএলে গতির ঝড় তোলা হাসানের স্বপ্ন পূরণ

এ দিকে, পাকিস্তান সিরিজের জন্য শুরু হচ্ছে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। এতে যোগ দিচ্ছেন হাসান মাহমুদও। তিন দিনের প্রস্তুতি শেষে ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দেবে ক্রিকেটাররা। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড