• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্প্যানিশ লা লিগা

নতুন কোচের অধীনে আজ মাঠে নামছে মেসি-গ্রিজম্যানরা

  ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০২০, ১২:১৩
নতুন কোচ নিয়ে রাতে নামছে বার্সেলোনা
নতুন কোচ নিয়ে রাতে নামছে বার্সেলোনা (ছবি : সংগৃহীত)

নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা রবিবার (১৯ জানুয়ারি) নতুন করে মিশন শুরু করবে। কাতালানদের আজকের প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের দশে থাকা গ্রানাডা। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে সেতিয়েনের নতুন অধ্যায়। ম্যাচটি সরাসরি উপভোগ করতে পারবেন লা লিগার ফেসবুক লাইভে।

গত ১৪ জানুয়ারি ৫৫ বছর বয়সী আর্নেস্তো ভালভার্দের সঙ্গে সম্পর্কের ইতি টানার আনুষ্ঠানিক ঘোষণা দেয় বার্সেলোনা কর্তৃপক্ষ। ২০০৩ সালের পর এবারই প্রথম মৌসুমের মাঝপথে কোনো কোচকে ছাঁটাই করে ক্লাবটি। একই রাতে ভালভার্দের জায়গাতে নিয়োগ দেওয়া হয়েছে ৬১ বছর বয়সী স্প্যানিশ কোচ সেতিয়েনকে।

নতুন বছরে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি কাতালানরা। গেল ৫ জানুয়ারি পয়েন্ট টেবিলের তলানির ক্লাব এস্পানিওলের বিপক্ষে ২-২ গোলের ড্র করে মেসি-গ্রিজম্যানরা। আগেই সুপার কোপার সেমি-ফাইনাল নিশ্চিত করা বার্সা ১০ জানুয়ারি ঘরের মাঠে ২-৩ গোলে হেরে বিদায় নেয় অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে।

ফলে নতুন বছরে প্রথম জয়ের খোঁজে আজ বার্সেলোনা মাঠে নামবে। তুলনামূলক কাতালানদের প্রতিপক্ষ গ্রানাডা সহজ দল। ২০১১ সাল থেকে এ পর্যন্ত ১৩ ম্যাচে ১১টিই জিতেছে বার্সা। বিপরীতে কেবল দুই ম্যাচে জয় গ্রানাডার। তবে সবশেষ গেল বছর গ্রানাডার মাঠেই হেরেছে মেসি-সুয়ারেজরা। ২২- সেপ্টেম্বরের ম্যাচটি ২-০ গোলে হারে তারা। আর গ্রানাডার বিপক্ষে বার্সার সবশেষ জয় ২০১৭ সালে (১-৪)।

নতুন কোচ সেতিয়েন আজ পাচ্ছেন না দলের গুরুত্বপূর্ণ তারকা লুইজ সুয়ারেজকে। হাঁটুর ইনজুরিতে অন্তত চার মাসের জন্য ছিটকে গেলেন বার্সেলোনা এই স্ট্রাইকার। তার পরিবর্তে আজ মাঠে দেখা যেতে পারে আনসু ফাতিকে। ইনজুরির কারণে মাঠেই আছেন নেদারল্যান্ডের তারকা মিডফিল্ডার ডি জং ও ব্রাজিলিয়ান মেলো আর্থার। আক্রমণ ভাগে লিওনেল মেসির সঙ্গে আজ ফ্রান্স তারকা আতোঁয়া গ্রিজম্যানকে দেখা যাবে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড