• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘অখ্যাত’ বেজে বিধ্বস্ত প্রোটিয়ারা

  ক্রীড়া ডেস্ক

১৮ জানুয়ারি ২০২০, ১৮:৫৭
ডমিনিক বেজ
ইংলিশ অফস্পিনার বেজ (ছবি : ক্রিকইনফো)

বেন স্টোকস আর অলি পোপের সেঞ্চুরির ওপর ভর করে ৪৯৯ রানেই ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড। পোর্ট এলিজাবেথে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার জন্য এটা নিশ্চিত বড় একটি চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে নেমে ইংল্যান্ডের অখ্যাত অফস্পিনার ডম বেজের ঘূর্ণিতে বেকায়দায় প্রোটিয়া শিবির।

মাত্র চতুর্থ টেস্ট খেলতে নামা ২২ বছর বয়সী ডমিনিক বেজের ঘূর্ণিতে ১০৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে ডু প্লেসিরা। ডম বেজ একাই তুলে নেন এই ৫টি উইকেট। ১৮.২ ওভার বল করে ৪১ রান দিয়ে এই ৫ উইকেট শিকার করেন তিনি। ক্যারিয়ারে এখন পর্যন্ত এটাই তার সেরা বোলিং। এ ম্যাচের আগে বেজের ক্যারিয়ার সেরা বোলিং ছিল ৩৩ রানে ৩ উইকেট।

পোর্ট এলিজাবেথ টেস্টের দ্বিতীয় দিনেই দুই উইকেট তুলে নেন বেজ। তৃতীয় দিনের সকালে শিকার করেন আরও তিন উইকেট। ২ উইকেটে ৬০ রানে নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। তিন রান যোগ করতেই এলগারের উইকেট হারায় স্বাগতিক শিবির।

এরপর অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি ও ছন্দে থাকা ফন ডার ডুসেনকেও দ্রুত আউট করেন বেজ। তবে বৃষ্টির কারণে বেজকে সাময়িক সময়ের জন্য থামাতে পেরেছে প্রোটিয়ারা। এ রিপোর্ট লেখা পর্যন্ত চা-বিরতিতে গেছে উভয় দল।

আরও পড়ুন : যে কারণে বাদ পড়লেন ইমরুল

নাইটওয়াচম্যান অ্যানরিখ নর্টজে ১৪ রানে এবং কুইন্টন ডি কক কোনো রান না নিয়ে উইকেটে রয়েছেন। ম্যাচে এখনো ৩৮৬ রান পিছিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। হাতে আছে মাত্র ৫ উইকেট। ফলে নিশ্চিতভাবেই ফলোঅনের শঙ্কার মধ্যে রয়েছে স্বাগতিকরা।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড