• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাচের লাগাম ইংল্যান্ডের হাতে

  ক্রীড়া ডেস্ক

১৭ জানুয়ারি ২০২০, ২২:০৯
ইংল্যান্ড
ম্যাচের মুহূর্ত (ছবি: সংগৃহীত)

পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে রয়েছে সফরকারী ইংল্যান্ড। ৪৩৯ রান এগিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবে জো রুটের দল।

দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বেন স্টোকস ও ওলি পোপ। এ দিন দুইজনই তুলে নেন সেঞ্চুরি। তাদের ২০৩ রানের জুটিতে প্রথম ইনিংসে বড় সংগ্রহ পায় ইংলিশরা। ৯ উইকেটে ৪৯৯ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। স্টোকস ১২০ রান করে আউট হলেও পোপ অপরাজিত থাকেন ১৩৫ রানে। এছাড়া স্যাম কারান ৪৪ ও মার্ক উড করেন ৪২ রান।

দক্ষিণ আফ্রিকার সেরা বোলার কেশব মাহারাজ। ১৮০ রানে ৫ উইকেট তুলে নেন তিনি। এছাড়া রাবাদা ২টি উইকেট শিকার করেন।

ইংলিশদের বিশাল সংগ্রহের জবাবে ব্যাট করতে নেমে দলকে ওপেনিং জুটিতে ভালো সূচনা এনে দেন ডিন এলগার ও পিটার মালান। ৫০ রানের জুটি গড়ে ডোমিনিক বেসকে ফিরতি ক্যাচ দিয়ে আউট হন মালান। তিনি করেন ১৮ রান। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ক্রিজে স্থায়ী হতে পারেননি জুবায়ের হামজা। দলীয় ৬০ রানে ফিরে যান তিনি। নাইটওয়াচম্যান হিসেবে ব্যাটিংয়ে নেমে এনরিখ নর্টজেকে নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন এলগার। তিনি পরাজিত আছেন ৩২ রানে।

এর আগে, প্রথম দিন ১৪৮ রানে তুলতেই ৪ উইকেটে হারিয়ে চাপে পড়ে ইংলিশরা।পরে স্টোকস ও পোপের ৭৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে চালকের আসনে থেকেই দিন শেষ করে সফরকারীরা। দিনশেষে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২২৪ রান। স্টোকস ৩৮ ও পোপ ৩৯ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এ দিন ইংল্যান্ডের টপ অর্ডারের চার ব্যাটসম্যানই ভালো শুরু করে ইনিংস লম্বা করতে পারেননি। জ্যাক ক্রাউলি ও ডোমিনিক সিবলির সাবধানী উদ্বোধনী জুটিতে ৩১ ওভারে ওঠে ৭০ রান। ৩৬ রান করে আউট হন আগের টেস্টের সেঞ্চুরিয়ান সিবলি। প্রোটিয়াদের প্রথম সাফল্য এনে দেন কাগিসো রাবাদা। এরপর ৪৪ রান করে আউট হন আরেক ওপেনার ক্রাউলি। তাকে ফেরান নর্টজে। জো ডেনলি ও জো রুটও ইনিংস লম্বা করতে পারেননি। ডেনলি ২৫ ও রুট করেন ২৭ রান।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড