• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঐতিহাসিক টেস্টে চাপ কাটিয়ে চালকের আসনে ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ২২:৪৪
ইংল্যান্ড
বড় জুটি গড়ার পথে স্টোকস ও পোপ (ছবি: সংগৃহীত)

সিরিজের তৃতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেই বিশ্ব রেকর্ড গড়েছে সফরকারী ইংল্যান্ড। এ ম্যাচের মাধ্যমেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে একমাত্র দল হিসেবে বিদেশের মাটিতে ৫০০ টেস্ট খেলার মাইলফলক অর্জন করেছে তারা। ঐতিহাসিক এ টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা চাপে পড়লেও শেষ পর্যন্ত স্টোকস ও পোপের জুটিতে স্বস্তি নিয়েই প্রথম দিন শেষ করেছে ইংলিশরা।

১৪৮ রানে তুলতেই ৪ উইকেটে হারিয়ে চাপে পড়ে ইংলিশরা।পরে স্টোকস ও পোপের ৭৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে চালকের আসনে থেকেই দিন শেষ করে সফরকারীরা। দিনশেষে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২২৪ রান। স্টোকস ৩৮ ও পোপ ৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন।

এদিন ইংল্যান্ডের টপ অর্ডারের চার ব্যাটসম্যানই ভালো শুরু করে ইনিংস লম্বা করতে পারেননি। জ্যাক ক্রাউলি ও ডোমিনিক সিবলির সাবধানী উদ্বোধনী জুটিতে ৩১ ওভারে উঠে ৭০ রান। ৩৬ রান করে আউট হন আগের টেস্টের সেঞ্চুরিয়ান সিবলি। প্রোটিয়াদের প্রথম সাফল্য এনে দেন কাগিসো রাবাদা। এরপর ৪৪ রান করে আউট হন আরেক ওপেনার ক্রাউলি। তাকে ফেরান নর্টজে।

জো ডেনলি ও জো রুটও ইনিংস লম্বা করতে পারেননি। ডেনলি ২৫ ও রুট করেন ২৭ রান। প্রোটিয়া বোলার রাবাদা সর্বোচ্চ সর্বোচ্চ ২ উইকেট নেন। বাকি ২ উইকেট ভাগ করে নেন নর্টজে ও মাহারাজ।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড