• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমিরকে দলে না রাখায় মিসবাহকে ধন্যবাদ

  ক্রীড়া ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ২২:১৩
পেসার মোহাম্মদ আমির এবং পিসিবির প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক
পেসার মোহাম্মদ আমির এবং পিসিবির প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক (ছবি : সংগৃহীত)

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ধাপে পাকিস্তান যাবে টাইগাররা। প্রথম ধাপে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। আসন্ন এ সিরিজের জন্য বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর সে দলে জায়গা পাননি চলমান বঙ্গবন্ধু বিপিএলে দুর্দান্ত ফর্মে থাকা তারকা পেসার মোহাম্মদ আমির।

আমিরকে টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াডে না রাখায় মহা আনন্দিত অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও পিএসএলে করাচি কিংসের প্রধান কোচ ডিন জোন্স। সে সঙ্গে তিনি পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ উল হককে ধন্যবাদ জানিয়েছেন ।

দল ঘোষণার পর এক টুইট বার্তায় করাচি কিংসের প্রধান কোচ ডিন জোন্স বলেন, পাকিস্তানের টি-টুয়েন্টি দল থেকে মোহাম্মদ আমির বাদ পড়ায় পিএসএলের জন্য খুবই খুশির খবর। এই কারণে পিএসএল দুর্দান্তভাবে শুরু হবে। তিনি করাচি কিংসের হয়ে মিসবাহ উল হকের প্রতি ‘থ্যাংক ইউ’ হ্যাশট্যাগ ব্যবহার করে ধন্যবাদ জানান। তার এ টুইটে প্রথম ঘণ্টাতেই দেড় হাজার লাইক পেরিয়ে যায়।

দলে জায়গা হয়নি ইমাম-উল হক, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ ইরফান, আসিফ আলী ও ওয়াহাব রিয়াজের। অস্ট্রেলিয়া সফরের স্কোয়াড থেকে এই সাতজন বাদ পড়েছেন টাইগারদের বিপক্ষে।

একই সঙ্গে অভিজ্ঞ তারকা মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে বেছে নিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। উইকেটরক্ষক হিসেবে রিজওয়ানের ওপরই আস্থা রেখেছে তারা। তাই ফেরা হলো না সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের। আর ১৫ জনের দলে প্রথমবারের মতো ডাক পেলেন হারিস রউফ, আহসান আলী ও আমাদ বাট।

প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক এই পরিবর্তনের ব্যাখ্যা প্রদান করেন। তিনি বলেন, সবশেষ ৯ ম্যাচের মধ্যে ৮টিতে আমরা হেরেছি। অথচ আমরা টি-টুয়েন্টির এক নম্বর দল। এটা গ্রহণযোগ্য নয়। তাই পরিবর্তন আনা হয়েছে দলে। দ্রুত জয়ের অভ্যাস গড়তে হবে কারণ সামনে এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপ।

পাকিস্তান স্কোয়াড : বাবর আজম, আহসান আলী, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শোয়েব মালিক, শাহীন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড