• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জানা গেল মুশফিকের পাকিস্তান না যাওয়ার কারণ

  ক্রীড়া ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ২০:৩২
মুশফিকুর রহীম
মুশফিকুর রহীম (ছবি: সংগৃহীত)

অনেক নাটকীয়তার পর সমঝোতায় পৌঁছেছে বিসিবি ও পিসিবি। অবশেষে তিন দফায় পাকিস্তান যেতে রাজি হয়েছে বাংলাদেশ। আগামী ২২ জানুয়ারি টি-টুয়েন্টি সিরিজ খেলতে প্রথম দফায় পাকিস্তান যাচ্ছে টাইগাররা। তবে এ সফরে দলের সঙ্গে যাচ্ছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম।

মূলত নিরাপত্তাজনিত কারণেই বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান যেতে অনীহা ছিল। তবে মুশফিকের কারণটা অবশ্য ভিন্ন। জাতীয় দলের এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের বাবা মাহবুব হামিদ জানান, বিপিএলের পর বিশ্রামে থাকার পরিকল্পনা ভারত সফরের সময়ই নেন মুশফিক। আর তাই এ সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক। এছাড়া মুশফিকের পাকিস্তান না যাওয়ার পেছনে পারিবারিক কারণও রয়েছে।

মুশফিকের বাবার দাবি, মুশফিক ভারতে টেস্ট সিরিজ চলাকালীনই তার বাবাকে জানিয়ে রেখেছিলেন, বিপিএলের পর কিছুটা সময় খেলা থেকে তিনি বিরতি নেবেন। এরপর তার কথা মতোই চাচাতো বোনের বিয়ের তারিখ নির্ধারণ করা হয় ১৭ জানুয়ারি। পরে মুশফিকের দল খুলনা টাইগার্স টুর্নামেন্টের ফাইনালে ওঠায় বিয়ের তারিখ পিছিয়ে ২৪ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।

তিন দফায় পাকিস্তান যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় টি-টুয়েন্টি সিরিজ খেলতে না গেলেও পরের দুই সফরে টেস্ট ও ওয়ানডে খেলতে পাকিস্তান যেতে পারেন মুশফিক।

উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি তিন ম্যাচের টি-টুয়েন্টি খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান যাওয়ার কথা রয়েছে। ২৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টুয়েন্টি। এরপর ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাকি দুটি টি-টুয়েন্টি। ইতোমধ্যেই এ সিরিজের জন্য পাকিস্তান ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। তবে বাংলাদেশ এখনো দল ঘোষণা করেনি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড