• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

না ফেরার দেশে সেই চারুলতা

  ক্রীড়া ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৬:০৫
সুপারফ্যান
ভারতের সুপারফ্যান খ্যাত চারুলতা প্যাটেল (ছবি: সংগৃহীত)

গত ইংল্যান্ড বিশ্বকাপে আলোচনায় এসেছিলেন চারুলতা প্যাটেল। ভারতকে সমর্থন দিতে হুইল চেয়ারে বসেই চলে এসেছিলেন স্টেডিয়ামে। ৮৭ বছর বয়সী এ বৃদ্ধার ক্রিকেট আর দেশের প্রতি ভালোবাসায় মুগ্ধ হয়েছিল সবাই। ভারতীয় ক্রিকেটের ‘সুপারফ্যান’ খ্যাতি পাওয়া সেই চারুলতা প্যাটেল বার্ধক্যজনিত কারণে সোমবার (১৩ জানুয়ারি) ৮৭ বছর বয়সে মৃত্যু বরণ করেন।

চারুলতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এক টুইটবার্তায় চারুলতার মৃত্যুতে তাকে শ্রদ্ধা জানিয়ে বিসিসিআই লিখেছে, ‘ভারতীয় দলের সুপারফ্যান চারুলতা প্যাটেল সবসময় আমাদের হৃদয়ে থাকবেন। খেলাটার প্রতি তার প্যাশন সর্বদা আমাদের অনুপ্রাণিত করবে। তার আত্মার শান্তি কামনা করছি।’ চারুলতার মৃত্যুতে তাকে শ্রদ্ধা জানিয়ে টুইট করেছে আইসিসিও।

জন্মসূত্রে চারুলতা তানজানিয়ার নাগরিক হলেও তার বাবা ও মা দুইজনই ভারতীয়। চারুলতার বর্তমান বসতি ইংল্যান্ডে। কর্মজীবনকে বিদায় জানানোর পরই তার অবসরের সঙ্গী হয় ক্রিকেট। এরপর তা রূপ নেয় ভালোবাসায়। সে ভালোবাসা থেকেই দেখতে আসেন ভারতের খেলা।

ইংল্যান্ড বিশ্বকাপে চারুলতা বিশ্বব্যাপী পরিচিতি পেলেও ক্রিকেট আর ভারতের প্রতি তার নিবেদনের ইতিহাস বেশ পুরনো। ১৯৮৩ সালে লর্ডসে ভারতের বিশ্বকাপ জয়ের সাক্ষী হয়েছিলেন গ্যালারিতে বসেই। আর এবারের বিশ্বকাপে তো মুগ্ধ করেছেন গোটা ক্রিকেট বিশ্বকেই। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন তো চারুলতার বাঁশি বাজানো ছবিটিকে বিশ্বকাপের সেরা ছবি আখ্যা দিয়েছেন।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড