• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান সফরে বিসিবির বিশাল অঙ্কের লোকসান

  ক্রীড়া ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৩:৪৮
পাকিস্তান-বাংলাদেশ সিরিজ
বিসিবি ও পিসিবির লোগো (ছবি : সংগৃহীত)

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। তবে তিন মেয়াদে পাকিস্তান যেতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে কারণে প্রচুর পরিমাণ লোকসানের মুখোমুখি হতে হচ্ছে বোর্ডকে।

নানা বিতর্ক চাপিয়ে চার মাসে তিনবার করে সফরে যাওয়ার সূচি নিয়ে পাকিস্তানে যাবে বাংলাদেশ। এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন বোর্ডের অনেক কর্মকর্তাও। কেননা আয়োজক দেশ সবকিছুর খরচ বহন করলেও ভ্রমণ খরচ বহন করতে হয় সফরকারী দেশকে। সে ক্ষেত্রে দুবার অতিরিক্ত সফরের ক্ষেত্রে বিশাল অঙ্কের ক্ষতির সম্মুখীন হবে বিসিবি।

সফরে যেতে প্রতিবারে বিমান খরচ পড়বে প্রায় এক কোটি টাকারও বেশি। এ ক্ষেত্রে অতিরিক্ত দুইবারে আরও দুই কোটি টাকা বেশি খরচ হবে বোর্ডের। ফলে এই দুটি কোটি টাকার লোকসান গুণতে হচ্ছে বিসিবিকে। বিসিবির এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘আমরা যদি একবার পাকিস্তানে যাই তাহলে তিনবারের তুলনায় কম টাকা খরচ হবে। আমি জানি না কী উদ্দেশ্যে তিনবার সফরের চুক্তি হয়েছে। কিন্তু এই চুক্তির পেছনে অন্য কোনো চুক্তি আছে, আমি নিশ্চিত।’

এ দিকে, নিজেদের লোকসানের কথা না ভেবে উল্টো পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ক্ষতির কথা ভাবছে বিসিবি। যে কারণে দুই টেস্টের মাঝে একটি ওয়ানডে ম্যাচ খেলতেও রাজি হয়েছে বাংলাদেশ।

আরও পড়ুন : বিপিএলে টুর্নামেন্ট সেরা হচ্ছেন মুশফিক!

উল্লেখ্য, ২৪ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের টি-টুয়েন্টি সিরিজ; যা শেষ হবে ২৭ জানুয়ারি। ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ-পাকিস্তান। ৫-৯ এপ্রিল করাচিতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। এর মাঝে ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবে দুই দল।

ওডি/এনএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড