• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংল্যান্ডের সেরা হলেন লিভারপুলের হেন্ডারসন

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ২২:০৭
জর্ডান হেন্ডারসন
ইংল্যান্ডর বর্ষসেরা হলেন হেন্ডারসন (ছবি : সংগৃহীত)

২০১৯ সালে ইংল্যান্ডের বর্ষসেরা পুরুষ ফুটবলার নির্বাচিত হয়েছেন লিভারপুলের মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন। নারী বিভাগে এ পুরস্কার জিতে নিয়েছেন লুসি ব্রোঞ্জ। পুরুষ ফুটবলারদের মধ্যে দ্বিতীয় হয়েছেন ম্যানসিটির রহিম স্টার্লিং। পরের স্থানে রয়েছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

অপরদিকে নারীদের বিভাগে ব্রোঞ্জ ২০১৮ সালের বিজয়ী এলিন হোয়াইট ও বেথ মিডকে পিছনে ফেলেছেন। এই নিয়ে দ্বিতীয়বারের মত লিঁও তারকা ব্রোঞ্জ ইংলিশ ফুটবলের এই সম্মাননা অর্জন করলেন। এর আগে ২০১৫ সালেও তিনি বর্ষসেরা নির্বাচিত হয়েছিলেন।

গত বছর ইংল্যান্ডের হয়ে হেন্ডারসন সাতটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এর মধ্যে মন্টেনেগ্রোর বিপক্ষে ইউরো বাছাইপর্বে ৫-১ গোলের জয়ের ম্যাচটিতে ৫০তম ম্যাচের মাইলফলক স্পর্শ করেছেন। এছাড়াও তিনি লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগ, ইউরোপিয়ান সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপে শিরোপা জয়ে সহযোগিতা করেছেন।

২৮ বছর বয়সী ব্রোঞ্জ ইংল্যান্ডের হয়ে খেলেছেন ৮১টি ম্যাচ। শি’বিলিভস কাপ জয় ও প্রথমবারের মত বিশ্বকাপের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জনের পেছনে ইংল্যান্ডকে দারুণভাবে সহযোগিতা করেছেন ব্রোঞ্জ। গত বছর ইংল্যান্ডের ২০টি ম্যাচের মধ্যে তিনি ১৮টি ম্যাচেই অংশ নিয়েছেন। নরওয়ের বিপক্ষে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তার দেয়া দুর্দান্ত গোলটি স্মরণীয় হয়ে থাকবে। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড