• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনের কাছে হারের কষ্ট পেল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১৯:৩৮
বঙ্গবন্ধু গোল্ডকাপ
ফিলিস্তিনের মুখোমুখি হয় বাংলাদেশ (ছবি : বাফুফে)

বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশকে হারের কষ্ট দিল ফিলিস্তিন। এতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের বিকল্প নেই জামালদের সামনে। প্রথমার্ধের ২৮ মিনিটে পিছিয়ে পড়ে স্বাগতিক শিবির। বিরতির পর আরেকটি গোল হজম করতে হয় তাদের।

সাদউদ্দিন-মামুনুলরা শুরুতে সমান পাল্লা দিয়ে লড়াই করে। তবে সময়ের সঙ্গে সঙ্গে বল দখল ও আক্রমণ দুই ক্ষেত্রেই ফিলিস্তিনের একচেটিয়া আক্রমণ আব্যাহত থাকে। এতে হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসর শুরু করল বাংলাদেশ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ (বুধবার, ১৫ জানুয়ারি) ‘এ’ গ্রুপের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। প্রতিশোধ নেওয়ার বদলে ম্যাচে হারের পুনরাবৃত্তির কষ্ট গ্রহণ করল লাল-সবুজরা।

ম্যাচের শুরু থেকে গোছালো ফুটবল খেললও প্রতিপক্ষের ডিফেন্সকে পরীক্ষায় ফেলতে পারেনি বাংলাদেশ। বরং কাউন্টার অ্যাটাকে ২৮ মিনিটে গোল আদায় করে নেয় ফিলিস্তিন। মোহামেদ দারিয়াসের ডিফেন্স চেরা পাস ধরে ডান পায়ের নিখুঁত শটে গোল করেন খালেদ সালেম। একটু পর মামুনুলের বাঁকানো কর্নারের শট ফিস্ট করে ফেরান ফিলিস্তিনের গোলরক্ষক। ৩২ মিনিটে আরেকটি সুযোগ নষ্ট হয় বাংলাদেশের। এতে পিছিয়ে পড়েই প্রথমার্ধ শেষ করে জেমি ডের শিষ্যরা।

৫৮তম মিনিটে আরও একবার পিছিয়ে পড়ে বাংলাদেশ। রাদোয়ান আবুকারাসের ক্রস লাফিয়ে উঠেও বিপদমুক্ত করতে পারেননি ইয়াসিন খান। বল পেয়ে যান পেছনে থাকা লেথ খারৌব। ঠান্ডা মাথায় বাংলাদেশের জালে বল জড়ান তিনি। দ্বিতীয়ার্ধের ১০ মিনিট বাকি থাকতে মিডফিল্ডার মামুনুলকে তুলে নিয়ে স্ট্রাইকার মাহবুবুর রহমান সুফিলকে নামান কোচ। কিন্তু এরপরও ব্যবধান কমাতে পারেনি লাল-সবুজরা।

আরও পড়ুন :-দায়িত্ব নিয়েই ব্রাজিলিয়ান ‘অস্ত্র’কে ফেরাতে মরিয়া সেতিয়েন

আগের আসরে এই ফিলিস্তিনের কাছে সেমিফাইনালে হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। সেবারও ২-০ গোলে হেরেছিল জামাল-মামুনুলরা। রবিবার (১৯ জানুয়ারি) গ্রুপের পরের ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ।

ওডি/এনএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড