• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাক সফরে শনিবার দল ঘোষণা করবে বিসিবি

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১৬:০০
বাংলাদেশ  দল
ছবি : সংগৃহীত

পাকিস্তান সফর নিয়ে জলঘোলা কম হয়নি। প্রথমে টি-টুয়েন্টি খেলার জন্য রাজি হওয়া। পরে একটি টেস্ট পাকিস্তানে আর একটি ম্যাচ ঢাকায় আয়োজন এই নিয়ে অনেক আলোচনা-সমালোচনাই হয়েছে বিগত দিনগুলোতে। অবশেষে দুবাই গিয়ে এই সমস্যার সমাধান করেছেন। তিন ধাপে টাইগাররা সিরিজ খেলতে পাকিস্তানে উড়াল দেবে। 

প্রথম দফায় অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি সিরিজ। আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে গড়াবে ম্যাচগুলো। টি-টুয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরবে টাইগাররা। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুই টেস্টের প্রথমটি খেলতে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে ১ম টেস্ট খেলবে বাংলাদেশ দল।

আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরের পুরোটাই অনুষ্ঠিত হবে পাকিস্তানে। পিএসএল শেষে তিন ভাগের শেষ ভাগে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। ২২ মার্চ শেষ হবে পিএসএল। ৫-৯ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্ট খেলার আগে করাচিতে ৩ এপ্রিল একমাত্র ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুদল।

তিন ম্যাচের এই টি-টুয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ পাকিস্তান উড়ে যাবে ২২ জানুয়ারি। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নিজেই জানিয়েছেন এই কথা। তবে যাত্রার তারিখটি নির্দিষ্ট করে বললেও দল নির্বাচন বা দল ঘোষণার তারিখ নির্দিষ্ট করে বলতে পারেননি প্রধান নির্বাচক। তবে জানিয়েছেন, আগামী দু-তিনের মধ্যেই পাকিস্তান সফরের জন্য সংক্ষিপ্ত দল ঘোষণা করা হবে। অর্থাৎ আগামী শনিবারের (১৮ জানুয়ারি) মধ্যেই ঘোষণা করা হবে পাকিস্তান সফরের দল।

আগামী ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল। নান্নু জানিয়েছেন, সেদিনই পাকিস্তান সফরের দলের একটা খসড়া তারা বোর্ডের কাছে জমা দেবেন- হাতে সময় যেহেতু কম, তাই দ্রুতই সবকিছু করা হবে। আনুষ্ঠানিক দল ঘোষণার পর ঢাকায় তিন দিনের ছোট্ট একটা প্রস্তুতি –ক্যাম্প করা হবে। প্রস্তুতি ক্যাম্পটা হতে পারে ১৮ থেকে ২০ জানুয়ারি কিংবা ১৯ থেকে ২১ জানুয়ারি। এরপর ২২ তারিখ বাংলাদেশ দল চড়ে বসবে পাকিস্তানগামী বিমানে।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড