• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন মোড়লের নতুন ‘বৈষম্যমূলক’ পরিকল্পনা

  প্রযুক্তি ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১৪:২৫
ক্রিকেটের তিন মোড়ল
ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

বিশ্ব ক্রিকেটের তিন পরাশক্তি ভারত, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের অংশগ্রহণে তিন জাতি সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এতে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের সাথে আলোচনায় তিন দেশ থেকে পাঁচ দেশে রূপান্তরিত হতে পারে। যেখানে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সঙ্গে যুক্ত হতে পারে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সাবেক সভাপতি এন শ্রীনিবাসনের পরিকল্পনায় গড়ে ওঠে তিন জাতি সিরিজের প্রস্তাব। ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে গড়ে ওঠা তিন জাতীর দাপটে ক্ষতিগ্রস্ত হয় বাংলাদেশসহ অন্য সদস্যরা। তারা নিজেদের মধ্যেই বেশি বেশি দ্বিপাক্ষিক সিরিজ খেলতো। আর অন্যদের এড়িয়ে চলতো। তবে শশাঙ্ক মনোহর আইসিসির দায়িত্বে আসার পর এই তিন দেশের ক্ষমতা অনেকটা খর্ব হয়।

আইসিসি এখন বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। এতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইসিসির ওপর সবচেয়ে বেশি নাখোশ। কারণ তারাই সবচেয়ে বেশি রাজস্ব জমা দেয় আইসিসিতে। বিসিসিআই তাই অন্যদের নিয়ে জোট বাঁধছে। তাদের যোগসাজশে তিন জাতি রূপ নিচ্ছে পাঁচ দেশে। গত সোমবার (১৩ জানুয়ারি) মুম্বইয়ের একটি হোটেলে বৈঠকে বসেন ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা। তাদের সঙ্গে ছিলেন এন শ্রীনিবাসনও। ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড একটি চিঠিত সই করলেও দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড এখনো করেনি। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড