• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসির বর্ষসেরা দলে নেই কোনো বাংলাদেশি

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১৩:৫৩
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে নেই কোনো বাংলাদেশি
ছবি : সংগৃহীত

২০১৯ সালের বর্ষসেরা ওয়ানডে এবং টেস্ট দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দুটি দলেই জায়গা হয়নি কোনো বাংলাদেশের ক্রিকেটারের! 

বর্ষসেরা এই একাদশের দখলটা সবচেয়ে বেশি ভারতীয় ক্রিকেটারদের। ওয়ানডে দলে চারজন ভারতীয়। ওপেনার রোহিত শর্মা, অধিনায়ক বিরাট কোহলি, পেসার মোহাম্মাদ শামি ও স্পিনার কুলদীপ যাদব।

তবে এই একাদশে বাংলাদেশ ছাড়াও জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার কোনো ক্রিকেটারের। বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের জস বাটলার ও অলরাউন্ডার বেন স্টোকস জায়গা পেয়েছেন একাদশে। অস্ট্রেলিয়া থেকে কেবল জায়গা পেয়েছেন বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি পেসার মিচেল স্টার্ক। 

বিশ্বকাপের রানার্সআপ দল নিউজিল্যান্ড থেকে এই দলে জায়গা পেয়েছেন কেন উইলিয়ামসন এবং পেসার ট্রেন্ট বোল্ট। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া থেকে একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন এই বর্ষসেরা দলে। তারা হলেন শাই হোপ, বাবর আজম এবং মিচেল স্টার্ক। 

আইসিসির বর্ষসেরা পুরুষ ওয়ানডে দল : রোহিত শর্মা, শাই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জস বাটলার (উইকেটকিপার), মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি ও কুলদীপ যাদব।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড