• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান সফর নিয়ে সমালোচনার কিছু নেই : পাপন

  ক্রীড়া প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২০, ১২:১২
নাজমুল হাসান পাপন
নাজমুল হাসান পাপন (ছবি : সংগৃহীত)

শত জল্পনা-কল্পনার পর অবশেষে নিশ্চিত হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। তিন ভাগে বিভক্ত এই সিরিজে আগে থেকে নির্ধারিত দুই টেস্ট ও তিন টি-টুয়েন্টির পাশাপাশি একটি ওয়ানডেও খেলবে দুদল।

কূটনৈতিক দিক বিবেচনা করলে এক্ষেত্রে সফল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কারণ বাংলাদেশ তাদের মাটিতে টেস্ট খেলতে রাজি ছিল না। নিরপেক্ষ ভেন্যু ছাড়া। এই নিয়ে বিসিবি শক্ত অবস্থানে থাকলেও শেষ পর্যন্ত নিজেদের পাওনা সিরিজ আদায় করে নিয়েছে পাকিস্তান! তাও সবগুলো ম্যাচ নিজেদের ঘরের মাঠেই আয়োজন করবে। উল্টো বাড়তি একটি ওয়ানডেও আছে এই সিরিজে! 

তবে পাকিস্তানের কাছে বিসিবির কূটনৈতিক পরাজয় মানতে নারাজ বোর্ড কর্তা নাজমুল হাসান পাপন। বুধবার (১৫ জানুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সাংবাদিকদের পাপন বলেন, 'পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাওয়া বিসিবির কূটনৈতিক পরাজয় নয়, আমাদের চাওয়া মতোই সূচি হয়েছে।'

পাপন আরও বলেন, ‘আমরা আমাদের আগের অবস্থানেই আছি। যারা সমালোচনা করেছেন কেনো করছেন সেটা তারাই ভালো জানেন। বাড়তি ওয়ানডে খেলা না খেলা নিয়ে কথা হওয়ার কারণ দেখি না। পিসিবি সিরিজের ক্ষতি পুষিয়ে নিতে ওটা বাড়তি যোগ করেছে।’

উল্লেখ্য, ২০১৭ সালে জুলাইতে বাংলাদেশে এসে একটি সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের। কিন্তু সিরিজটি নিজেদের হোম সিরিজ দাবি করে বাংলাদেশে খেলতে আসেনি পাকিস্তান। এফটিপিতে থাকলেও সিরিজটি বাতিল করেছিল তারা। তাদের দাবি ছিল ২০১৫ সালে পাকিস্তান বাংলাদেশে সিরিজ খেলেছে তাই এবার বাংলাদেশের পালা পাকিস্তানে যেয়ে খেলা। বাংলাদেশ রাজি না হওয়ায় বাতিল হয়েছিল সিরিজটি।

কিন্তু এবার পাকিস্তান সিরিজ বাতিল করতে পারেনি বিসিবি। সিরিজের দুই টেস্ট, তিন টি-টুয়েন্টি ও একমাত্র ওয়ানডের সবগুলোই হবে পাকিস্তানে। যেহেতু পাকিস্তান তাদের নিজেদের হোম সিরিজ আদায় করে নিয়েছে, সেহেতু বিসিবিরও উচিত হবে ২০১৭ সালের পাওনা হোম সিরিজ পিসিবির কাছ থেকে আদায় করে নেওয়া। এখন সময়ই বলে দেবে বিসিবি এই সিরিজ আদায় করতে পারবে কি পারবে না!  

আরও পড়ুন  : বাংলাদেশ-পাকিস্তান সিরিজের পূর্ণাঙ্গ সূচি

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড