• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

বাংলাদেশ-ফিলিস্তিনের ম্যাচ দেখবেন যেভাবে

  ক্রীড়া ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১০:৪১
মুজিববর্ষ’র শুরুটা রাঙাতে চায় বাংলাদেশ
মুজিববর্ষ’র শুরুটা রাঙাতে চায় বাংলাদেশ (ছবি : সংগৃহীত)

আজ বুধবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী দিনের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। প্রতিপক্ষ গত আসরের শিরোপাধারী ফিলিস্তিন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে ম্যাচটি; সরাসরি দেখাবে বিটিভি ও আরটিভি।

এছাড়া খেলা দেখা যাবে অনলাইন চ্যানেল মাইকুজুতে। টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টসের অনলাইনসহ টেলিকমিউনিকেশন (গ্রামীণ, বাংলালিংক ও এয়ারটেল) অ্যাপসের মাধ্যমে সম্প্রচার করবে। বাংলাদেশ বেতারেও সব খেলার ধারা বিবরণী সম্প্রচারিত হবে।

বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে মুজিববর্ষের আয়োজনের শুরুটা রাঙাতে চায় বাংলাদেশ। বঙ্গবন্ধু গোল্ডকাপের আগের আসরে এই ফিলিস্তিনের কাছে সেমি-ফাইনালে হেরেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। এবার দৃশ্যপট খানিকটা ভিন্ন।

জাতীয় দলের মাত্র ছয় ফুটবলার নিয়ে বঙ্গবন্ধু কাপ খেলতে এসেছে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০৬ নম্বরে থাকা ফিলিস্তিন। এই টুর্নামেন্ট উপলক্ষে তাদের প্রস্তুতি মাত্র চার দিনের। তারপরেও শিরোপা ধরে রাখার ব্যাপারে আত্মবিশ্বাসী ফিলিস্তিনের তিউনিশিয়ান কোচ মারকাম দাবুব।

ফিলিস্তিনের তুলনায় বাংলাদেশ বেশ পিছিয়ে, তাদের অবস্থান ১৮৭তম। ২০১৮ বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিতে ফিলিস্তিনের কাছে বাংলাদেশ ২-০ গোলে হেরেছিল। তাদের হারাতে পারলে সেমিতে খেলাটা অনেকটাই নিশ্চিত, কিন্তু কাজটি খুবই কঠিন। তবে বাংলাদেশের কোচ জেমি ডে এ নিয়ে ইতিবাচক।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সম্মেলন কক্ষে কোচ জেমি বলেন, ‘আমাদের প্রস্তুতি ভালো। গত কয়েকদিন অনুশীলনে ছেলেরা ভালো করেছে। তবে জীবন ও বাদশা অসুস্থতার কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। প্রথম ম্যাচে এই দুজনের পরিবর্তে অন্যদের খেলানো হবে। আশাকরি যারা আছে তারা ভালো করবে। আমরা প্রতিযোগিতার দিকে তাকিয়ে। আমরা জানি টুর্নামেন্টটা অনেক কঠিন। তারপরও সবাই খুব আত্মবিশ্বাসী। ম্যাচ নিয়ে সবাই ইতিবাচক।’

টুর্নামেন্টে ৬ দেশ দুগ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রতি গ্রুপের সেরা ২ দল সেমি-ফাইনালে খেলবে। সেখান থেকে দুদল খেলবে ফাইনালে। শিরোপা নির্ধারণী লড়াই হবে ২৫ জানুয়ারি। ‘বি’ গ্রুপে আছে বুরুন্ডি, সিশেলস ও মরিশাস। মজার বিষয় হচ্ছে ‘এ’ গ্রুপের ৩টি দল বাংলাদেশ, ফিলিস্তিন ও শ্রীলঙ্কা এশিয়ার আর ‘বি’ গ্রুপের তিনটি দেশই আফ্রিকার।

ওডি/এএপি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড