• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতকে লজ্জার রেকর্ডে ডুবাল অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ২১:২১
অস্ট্রেলিয়ার জয়ের নায়ক দুই সেঞ্চুরিয়ান ওয়ার্নার ও ফিঞ্চ (ছবি : ক্রিকইনফো)
অস্ট্রেলিয়ার জয়ের নায়ক দুই সেঞ্চুরিয়ান ওয়ার্নার ও ফিঞ্চ (ছবি : ক্রিকইনফো)

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে পঞ্চম ও ঘরের মাঠে দ্বিতীয়বারের মতো ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে ভারতীয় ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার পর ভারতকে তাদের মাটিতে ১০ উইকেটের বড় ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ২৫৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ২৫৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের জোড়া শতকে হেসে খেলেই জিতে সফরকারীরা।

দুইজনের রেকর্ড জুটিতে ১০ উইকেটের বড় ব্যবধানে জয় নিশ্চিত করে ১-০ তে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। মুম্বাইয়ে ওয়ার্নার ১২৮ ও ফিঞ্চ ১১০ রানের অপরাজিত ইনিংস খেলেন।

গেল সপ্তাহে ভয়ঙ্কর দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। ভারত সফরে এসে এক সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছিলেন, দাবানলের হতাশা ভোলাতে ভারতকে হারাতে চায় তার দল। কথা রেখেছেন অজি কাপ্তান অ্যারন ফিঞ্চ।

অস্ট্রেলিয়াকে ২৫৬ রানের মোটামুটি একটা লক্ষ্য দেয় ভারত। কিন্তু অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের সামনে পাত্তাই পায়নি ভারতীয় বোলাররা। ওয়ার্নার পেয়েছেন নিজের ১৮ ওয়ানডে শতক। ফিঞ্চের এটি ১৬তম শতক। ভারতের বিপক্ষে কোনো ওপেনিং জুটিতে এটিই সর্বোচ্চ রান।

এর আগে মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং নেয় স্বাগতিকরা। দলীয় ১৩ রানে ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অন্য ওপেনার শিখর ধাওয়ান। এক উইকেটে ১৩৪ রান করা ভারত পরের ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট।

ফিফটির ঠিক আগে অ্যাস্টন আগারের বলে আউট হওয়ার আগে ৬১ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেন লোকেশ রাহুল। শিখর ধাওয়ান কামিন্সের গতির শিকার হন। অ্যালেক্স ক্যারির হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৯১ বলে ৯টি চার ও এক ছক্কায় ৭৪ রান করেন ধাওয়ান।

১৪ বলে ১৬ রানে ফেরেন ভিরাট কোহলি। ৪ রানের বেশি করতে পারেননি শ্রেয়াস আয়ার। পঞ্চম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন রিশাভ পান্ট ও রবীন্দ্র জাদেজা। ৩২ বলে দুই চার ও এক ছক্কায় ২৫ রান করে ফেরেন জাদেজা। ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয় ভারত।

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক তিন, প্যাট কামিন্স ও রিচার্ডসন দুটি করে উইকেট শিকার করেন।

১৭ জানুয়ারি রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ও ১৯ জানুয়ারি ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামীতে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ রয়েছে।

ওডি/এসএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড