• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাজ হলো না হুমকিতে, হাথুরুর সঙ্গে শ্রীলঙ্কার ছাড়াছাড়ি

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৮:৫১
চান্দিকা হাথুরুসিংহে
হাথুরুসিংহের সঙ্গে লঙ্কানদের চুক্তি বাতিল (ছবি : সংগৃহীত)

গত কয়েক মাসের অচলাবস্থার পর অবশেষে চান্দিকা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিল করল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এর আগে বোর্ডের কাছে ক্ষতিপূরণের দাবিতে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টের (সিএএস) দ্বারস্থ হয়েছিলেন তিনি।

এর আগে গত বছরের আগস্টেই হাথুরুকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট। কিন্তু তাকে সরিয়ে দিতে হলে বড় অঙ্কের জরিমানা গুণতে হবে। কারণ হাথুরুর সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত। ফলে কাজের কাজ কিছু না করলেও তাকে মোটা অঙ্কের বেতন দিয়ে গেছে এসএলসি। আনুষ্ঠানিকভাবে বরখাস্ত না করলেও নতুন হেড কোচ হিসেবে মিকি আর্থারকেও নিয়োগ দেওয়া হয়েছিল।

হাথুরুসিংহের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ তুলেছে শ্রীলঙ্কা ক্রিকেট। এর মধ্যে আছে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বাজে সম্পর্ক, দলে বিভাজন তৈরি করা। এমনকি তাকে জবাবদিহিতার জন্য ডাকা হলেও তাতে তিনি হাজির হননি। মজার ব্যাপার হচ্ছে, বাংলাদেশের কোচ থাকাকালীনও তার বিরুদ্ধে এসব অভিযোগের কথা শোনা গিয়েছিল।

আরও পড়ুন :-স্টার্কের বিধ্বংসী পেসে অলআউট ভারত

তবে এত সহজে হার মানছেন না হাথুরু। আগেভাগে চুক্তি বাতিলের ফলে শুধু প্রাপ্য বেতন-ভাতা নয়, বরং বরখাস্ত করার কারণে তার যে সম্মানহানি হয়েছে সেজন্য মোটা অঙ্কের জরিমানাও দাবি করেছেন তিনি। এসএলসির সঙ্গে আইনি লড়াই চলাকালীন তিনি শ্রীলঙ্কায় অবস্থান করেছেন। তবে তার বেতন-ভাতা বন্ধ করে দেওয়ার পর তিনি অস্ট্রেলিয়ায় চলে গেছেন।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড