• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকইনফোর সেরার তালিকায় সাকিবের ‘সেই সেঞ্চুরি’

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৬:১২
সাকিব আল হাসান
বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব (ছবি : সংগৃহীত)

গত ওয়ানডে বিশ্বকাপে ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার এমন সাফল্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠান তাকে বর্ষসেরা ওয়ানডে পারফরম্যান্সের পুরস্কার দিয়েছে।

এমনকি ঐতিহ্যবাহী উইজডেন সাময়িকীও তাকে দশক সেরা ওয়ানডে দলে রাখে। এবার ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো ২০১৯ সালের ১০টি ব্যাটিং পারফরম্যান্স মূল্যায়ন করেছে। যেখানে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে সাকিবের ১২৪ রানের অপরাজিত ইনিংসটিও আছে।

টন্টনের সে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২২ রানের টার্গেটে বাংলাদেশ সাকিবের কল্যাণে ৫১ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয়। চতুর্থ উইকেট জুটিতে সাকিবের সঙ্গে ১৮৯ রানের পার্টনারশিপ গড়েন লিটন দাস। বিশ্বকাপে সাকিব ৮ ম্যাচে ৫ ফিফটি ও ২ সেঞ্চুরিতে প্রায় ৮৭ গড়ে ৬০৬ রান করেছিলেন। আর সেই ম্যাচে ৯৯ বলে ১৬টি চারে ১২৪ রান করেন।

আরও পড়ুন : বিসিবির হাঁড়ির খবর ফাঁস করলেন নান্নু!

সাকিবের ইনিংসের পারফরম্যান্স নিয়ে ক্রিকইনফোর ভাষ্য-তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে সাকিব বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করেন। যেখানে বাংলাদেশ রান তাড়া করতে নেমে সবচেয়ে বড় জয় পায়। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা তার পাঁজর লক্ষ্য করে বল করছিল, তবে টন্টনের ছোট মাঠে সেই সুবিধা ভালোই কাজে লাগিয়েছেন সাকিব।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড