• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিবির হাঁড়ির খবর ফাঁস করলেন নান্নু!

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৫:৩৭
মিনহাজুল আবেদীন নান্নু
বিসিবির প্রধান নির্বাচক নান্নু (ছবি : সংগৃহীত)

আইসিসির ফিউচার ট্যুর অনুযায়ী তিনটি টি-টুয়েন্টি ও দুটি টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। কিন্তু টি-টুয়েন্টি খেলতে রাজি হলেও টেস্ট খেলতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এতদিন নিরাপত্তার কারণ দেখানো হলেও অবশেষে ভিন্ন মত প্রকাশ করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

প্রধান নির্বাচকের মতে, ‘বিপিএল সামনে রেখে প্রায় গত দেড় মাস যাবত সব ক্রিকেটারই টি-টুয়েন্টি ক্রিকেটের সঙ্গেই সখ্যতা তৈরি করে ফেলেছে। অনুশীলন, শারীরিক-মানসিক প্রস্তুতি, গেম প্ল্যান, ম্যাচ পরিস্থিতি-সবকিছুই ছিল বিশ ওভারের ক্রিকেট কেন্দ্রিক। গত এক-দেড় মাসে গড়পরতা ১২-১৩টি কুড়ি ওভারের ম্যাচ খেলার পর, হুট করে কয়েকদিনের ব্যবধানে টেস্ট খেলা সহজ কাজ নয়। খেলাটা পাঁচ দিনের বলেই শুধু নয়, তার গতি-প্রকৃতি, মেজাজ, ধরন-সবই ভিন্ন। প্রস্তুতিটাও অন্যরকম।’

আরও পড়ুন :- বিসিবির যুক্তি নিয়ে প্রশ্ন তুললেন রমিজ রাজা (ভিডিও)

তাই মিনহাজুল আবেদিন নান্নু মনে করেন, শুধু নিরাপত্তার কারণেই নয়, কোনো প্রস্তুতি ছাড়া বাংলাদেশ জাতীয় দলের এখন পাকিস্তান সফরে টেস্ট খেলাটাও কঠিন। প্রধান নির্বাচক নান্নুর এ ব্যাখ্যা যুক্তিগত। কারণ বাংলাদেশের পাঠানো সফরসূচিতে যে তিনটি টি-টুয়েন্টি ম্যাচের কথা বলা হয়েছে, তার প্রস্তাবিত সূচি হলো ২৩, ২৫ ও ২৭ জানুয়ারি। এর সঙ্গে টেস্ট সিরিজ খেলতে চাইলে কোনো প্রস্তুতি নেওয়ারই সুযোগ পাবে না বাংলাদেশ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড