• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্চারকে কটাক্ষ করা ব্যক্তি দুই বছরের জন্য নিষিদ্ধ

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৪:০৪
জোফরা আর্চার
ইংলিশ পেসার আর্চার (ছবি : সংগৃহীত)

গত বছরের নভেম্বর নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ইংল্যান্ড। ঐ সফরে বর্ণবাদ আচরণের শিকার হয়েছিলেন ইংলিশ পেসার জোফরা আর্চার। গ্যালারি থেকে তার উদ্দেশ্যে করা হয় বর্ণবাদী মন্তব্য, ছোড়া হয় গালি। যা নিয়ে বেশ তোলপাড় হয়েছিল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ক্রিকেটে। এতদিন পর সেই দর্শক শাস্তি পেয়েছে। আগামী দুই বছর কোনো স্টেডিয়ামে খেলা দেখতে পারবে না ঐ দর্শক।

ঐ দিন বর্ণবাদের শিকার হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন আর্চার। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেসি) পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে আশ্বাস দেওয়া হয় যথাযথ পদক্ষেপ নেওয়ার ব্যাপারে।

পুলিশি তদন্তের পর জানা গেছে, অকল্যান্ডের ২৮ বছর বয়সী এক যুবক স্বীকার করে নিয়েছেন যে তিনিই আর্চারকে গালি দিয়েছেন। তার স্বীকারোক্তির পর ব্যক্তিগত আক্রমণের দায়ে নিউজিল্যান্ডের যে কোনো স্টেডিয়ামে তাকে আগামী দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। 

এ শাস্তির ব্যাপারে জানিয়েছে খোদ নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডই। তারা এরই মধ্যে সেই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে দুই বছরের শাস্তির কথা জানিয়েছে। একইসঙ্গে ভবিষ্যতে এমন কিছু হলে আরও কঠিন শাস্তির সতর্কতাও দেওয়া হয়েছে।

আরও পড়ুন :-টাকার জন্যই খেলতে হবে; মানেন না—তাই অবসর

এনজেসির মুখপাত্র অ্যান্থনি ক্রামি বলেন, ‘আমরা আবারও জোফরা আর্চার এবং ইংল্যান্ড টিম ম্যানেজম্যান্টের কাছে দুঃখপ্রকাশ করছি, এমন একটি ঘটনার জন্য। ক্রিকেট মাঠে এই ঘটনা পুরোপুরি অনাকাঙ্ক্ষিত এবং অগ্রহণযোগ্য। আমরা নিউজিল্যান্ডের পুলিশকে ধন্যবাদ দিতে চাই, দোষী ব্যক্তিকে বের করতে সাহায্য করায়।’

ওডি/এনএ
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড