• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাকার জন্যই খেলতে হবে; মানেন না—তাই অবসর

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৩:২০
জেপি ডুমিনি
প্রোটিয়া তারকা ডুমিনি (ছবি : সংগৃহীত)

২০১৭ সালে টেস্ট ক্রিকেট থেকে বিদায় জানিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার স্পিন অলরাউন্ডার জেপি ডুমিনি। দুই বছর পর ২০১৯ সালে ওয়ানডে ও টি-টুয়েন্টি ক্রিকেট থেকেও অবসর নেন তিনি। এরপর কেবল ফ্র্যাঞ্চাইজি লিগ চালিয়ে গিয়েছিলেন। এবার সব ধরনের ক্রিকেট থেকে বিদায় জানালেন ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডার।

নিজের অবসর নিয়ে ডুমিনি বলেন, ‘আমি এখনো খেলার জন্য যথেষ্ট তরুণ। চাইলে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলে অর্থ উপার্জন করতে পারি। কিন্তু আমি এর জন্য শক্ত কোনো উদ্দেশ্য খুঁজে পাচ্ছি না।’

খেলা ছাড়লেও ডুমিনি ক্রিকেটের সঙ্গে থাকবেন। এবারের এমজানসি সুপার লিগে চ্যাম্পিয়ন পার্ল রকসের হয়ে খেলার কথা ছিল তার। কিন্তু চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন। পরে দলটির মেন্টর হিসেবে কাজ করেন। ভবিষ্যতেও এভাবে ক্রিকেটের সঙ্গে থাকতে চান ডুমিনি।

ভবিষ্যতের ভাবনা কী? এমন প্রশ্নে ডুমিনি বলেন, ‘আমি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলেছি। কানাডিয়ান প্রিমিয়ার লিগেও খেলেছি। আমি সেখানে দেখেছি, তরুণ ক্রিকেটাররা অভিজ্ঞ খেলোয়াড়দের থেকে শিখতে চায়। আমি এখনো বলতে পারছি না আসলে কী করব। তবে আমি ক্রিকেটে থাকতে চাই। আর এ জন্য সামনের পদক্ষেপ নেওয়ার আগে আমি আগের দরজা বন্ধ করলাম।’

আরও পড়ুন :- এবার দ্রাবিড়ের রেকর্ড ভাঙবেন কোহলি

আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই ডুমিনির, ‘আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই। এ যাত্রায় আমার সতীর্থ থেকে শুরু করে আরও অনেকের সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছে। এ সম্পর্ক, সুন্দর মুহূর্ত নিয়ে আমি থাকতে চাই।’ উল্লেখ্য, প্রোটিয়াদের হয়ে ৪৬ টেস্ট, ১৯৯ ওয়ানডে ও ৮১ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন বাঁহাতি হার্ডহিটার ডুমিনি। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড