• রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুজন ভাই খুবই বিনয়ী একজন মানুষ : আমির

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১২:০২
মোহাম্মদ আমির
মোহাম্মদ আমির ও সুজন (ছবি : বিসিবি)

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে সোমবার (১৩ জানুয়ারি) বল হাতে তাণ্ডব চালান পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। ৪ ওভারে মাত্র ১৭ রানের বিনিময়ে রাজশাহী রয়্যালসের ৬ উইকেট তুলে নেন তিনি। যা বিপিএলে ইতিহাসে সেরা বোলিং ফিগার। অসাধারণ ইনিংস খেলে প্রশংসা করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের।

আমিরের ভাষ্যে, ‘আমার মনে হয় আপনি যখন লাইটের নিচে বোলিং করেন তখন আপনাকে সুইংয়ের সন্ধান করতে হবে। আমি সঠিক জায়গায় বোলিং করছিলাম। তাদের দুই ওপেনারই ভালো ফর্মে ছিল, তাই আমি ভেবেছিলাম যদি দুজনকেই ফিরিয়ে দিতে পারি তবে আমাদের জয়ের জন্য ভালো সুযোগ হবে।’

সুজনের প্রশংসা করে আমির বলেন, ‘সুজন ভাই সত্যিকার অর্থেই দারুণ একজন মানুষ। আমি মনে করি বাংলাদেশের সবাই জানে, সুজন ভাই খুব বিনয়ী একজন ব্যক্তিত্ব, অন্তত তার সাথে থেকে আমার এই অভিজ্ঞতাই হয়েছে। তিনি সত্যিই খুব ভালো একজন মানুষ।’

গতকাল আমিরের বোলিং নৈপুণ্যে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে খুলনা টাইগার্স। খুলনার দেওয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আমিরের বোলিং তোপে পড়ে রাজশাহীর ব্যাটসম্যানরা। প্রথম স্পেলে আমির তুলে নেন ৪ উইকেট। আমিরের বলে একে একে ফিরে যান লিটন দাস, আফিফ হোসেন, অলক কাপালী ও রবি বোপারা।

দ্বিতীয় স্পেলে শেষ ওভার করতে এসেও রাজশাহীর দুই উইকেট তুলে নেন এ পাকিস্তানি বোলার। এবার তার শিকারে পরিণত হন তাইজুল ইসলাম ও শোয়েব মালিক। ওভারে ১৭ রানের বিনিময়ে ৬ উইকেট শিকার করেন তিনি। এটিই বিপিএলের ইতিহাসের সেরা বোলিং। এছাড়া প্রথম কোনো বোলার হিসেবে বিপিএলে এক ইনিংসে ৬ উইকেট তুলে নিলেন তিনি।

এর আগে প্রথম আসরে ৩.২ ওভারে ৬ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেছিলেন মোহাম্মদ সামি, যা এতদিন বিপিএলের সেরা বোলিংয়ের রেকর্ড ছিল। সপ্তম আসরে সে রেকর্ড ভাঙলেন আমির।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড