• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার দ্রাবিড়ের রেকর্ড ভাঙবেন কোহলি

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১১:৫৪
বিরাট কোহলি
ভারতের অধিনায়ক কোহলি (ছবি : সংগৃহীত)

ক্রিকেটের তিন ফরম্যাটে সেরা দশে আছেন কোহলি। এমনকি টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটে বিশ্বসেরা ব্যাটসম্যানের মর্যাদায় আসীন ভারতীয় অধিনায়ক। বলতে গেলে ব্যাট হাতে রেকর্ড ভাঙাকে অভ্যাসে পরিণত করে তুলেছেন কোহলি। অবিশ্বাস্য ধারাবাহিকতায় প্রত্যেক ম্যাচেই কিছু না কিছু করে চলেছেন। ৩১ বছর বয়সী অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও দাঁড়িয়ে আছেন রেকর্ডের সামনে। এবার ব্যাট হাতে নয়, ফিল্ডার হিসেবে রেকর্ডের সামনে রয়েছেন বিরাট।

ওয়ানডেতে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি ক্যাচের তালিকায় তিন নম্বরে রয়েছেন কোহলি। রাহুল দ্রাবিড়ও তিন নম্বর স্থানে আছেন ১২৪ ক্যাচ নিয়ে। এ ম্যাচে কোহলি তাই আর একটা ক্যাচ ধরলেই টপকে যাবেন দ্রাবিড়কে। এই তালিকায় শীর্ষে আছেন মোহাম্মদ আজহারউদ্দিন। ৩৩৪ ম্যাচে আজহার নিয়েছেন ১৫৪টি ক্যাচ। ৪৬৩ ম্যাচে ১৪০টি ক্যাচ ধরে দুইয়ে আছেন শচীন টেন্ডুলকার।

আরও পড়ুন :-দুপুরে মাঠে নামছে ক্রিকেটের দুই মোড়ল

ব্যাটিংয়ে কোহলি সদ্য অনেক রেকর্ড করেছেন। টি-টুয়েন্টি ফরম্যাটে এখন বিশ্বের সর্বাধিক রানসংগ্রহকারী তিনি। টপকে গিয়েছেন রোহিত শর্মাকে। সম্প্রতি অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রান করেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজে তিনি অবশ্য পছন্দের তিন নম্বর জায়গায় ব্যাট করতে না যাওয়ার ইঙ্গিত দিয়েছেন। রোহিতের সঙ্গে শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল, দুই ওপেনারকেই খেলাতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেই কারণেই ব্যাটিং অর্ডারে এক ধাপ নামতে পারেন কোহলি।

ওডি/এনএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড