• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ার বিপক্ষে নাটকীয় টাই বাংলাদেশের

  ক্রীড়া ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১১:০০
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
ছবি : টুইটার

আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তার আগে নিজেদের প্রথম অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে সোমবার (১৩ জানুয়ারি) অস্ট্রেলিয়া যুব দলের বিপক্ষে মাঠে নামে টাইগার যুবারা। দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়াতে ম্যাচটিতে নাটকীয়ভাবে টাই করেছে বাংলাদেশ।

বাংলাদেশের দেওয়া ২৫১ রানের লক্ষ্যে ২৫০ রানে অল আউট হয়েছে অজিরা। বৃষ্টির কারণে ৪৩ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় অজিরা। দুই ওপেনার লিয়াম স্কট এবং স্যাম ফ্যানিং যোগ করেন ৬৬ রান। পরে পরপর দুই উইকেট তুলে নিয়ে টাইগাররা।

এরপর ধারাবাহিকভাবে অজিদের উইকেট নিতে থাকেন শরিফুল ও তানজিদ হাসান। নিয়মিত বিরতিতে অজিদের ৮ উইকেট নিলেও শেষ দিকে উইকেট নিতে ব্যর্থ হয়। কিন্তু শেষ ওভারে শরিফুলের দুর্দান্ত বোলিংয়ে অজিদের ২৫০ রানে অলআউট করে ম্যাচ টাই করে টাইগার যুবারা।

উল্লেখ্য, সাউথ আফ্রিকা বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে আছে পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। ১৮ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠের লড়াই শুরু হবে আকবর-হৃদয়দের। চার গ্রুপের খেলা শেষে ২৮ থেকে ৩১ জানুয়ারি হবে চারটি কোয়ার্টার ফাইনাল। ৪ ও ৬ ফেব্রুয়ারি হবে দুটি সেমি-ফাইনাল। ৯ ফেব্রুয়ারি হবে ত্রয়োদশ আসরের ফাইনাল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ অধিনায়ক), তানজিদ হাসান তানিম, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামিম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রকিবুল হাসান, হাসান মুরাদ।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড