• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল টাইগার যুবারা

  ক্রীড়া ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১৯:৫৫
টাইগার ক্রিকেটার
অস্ট্রেলিয়ার বিপক্ষ দুর্দান্ত ব্যাটিং করেছে টাইগার যুবারা (ছবি: সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপের মূল পর্বের আগে গা গরমের ম্যাচে মাঠে নেমেছে দলগুলো। তারই ধারাবাহিকতায় অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচে আগে ব্যাট করে অস্ট্রেলিয়াকে ২৫১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে আকবর আলীর দল।

প্রিটোরিয়াতে বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ৪৩ ওভারে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আকবর আলী। ওপেনিং জুটিতে তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন যোগ করেন ৭০ রান। ১৫তম ওভারের শেষ বলে ৩৮ বলে ৩২ রান করে আউট হন তানজিদ।

স্কোরবোর্ডে আর ২০ রান যোগ হওয়ার পর আউট হন মাহমুদুল হাসান জয়। তিনি করেন ১৫ রান। এদিন দুর্দান্ত ব্যাট করেন পারভেজ হোসেন, তৌহিদ হৃদয় ও শামিম হোসেন। তিনজনই তুলে নেন অর্ধশতক। সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত থাকেন শামিম হোসেন। ৫২ রান করে স্বেচ্ছায় অবসরে যান পারভেজ। আর ৫৩ রান করে আউট হন তৌহিদ হৃদয়। এছাড়া আকবর আলী ১২ ও অভিষেক দাস ১১ রান করেন। ৪৩ ওভারে বাংলাদেশ স্কোরবোর্ডে জমা করে ৬ উইকেটে ২৫০ রান।

প্রসঙ্গত, যুব বিশ্বকাপে বাংলাদেশ রয়েছে গ্রুপ ‘সি’ তে। একই গ্রুপে বাংলাদেশ ছাড়াও রয়েছে জিম্বাবুয়ে, পাকিস্তান ও স্কটল্যান্ড। বাংলাদেশ মাঠে নামবে টুর্নামেন্টের দ্বিতীয় দিন। ১৮ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশের যুবারা। ২১ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ২৪ জানুয়ারি গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আকবর আলিরা গ্রুপ পর্বের সবকয়টি ম্যাচই খেলবে পচেফস্ট্রুমেই। আর প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে ২টা ৩০ মিনিটে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড