• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশ প্রিমিয়ার লিগ

প্রিমিয়ার লিগের ইতিহাস পাল্টে দিলেন আর্জেন্টাইন আগুয়েরো

  ক্রীড়া ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১১:১৭
সার্জিও আগুয়েরো
সার্জিও আগুয়েরো (ছবি : সংগৃহীত)

ইংলিশ প্রিমিয়ার লিগে ইতিহাস রচনা করলেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। প্রিমিয়ার লিগ ইতিহাসের সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ডটি নিজের করে নিয়েছেন আগুয়েরো। আর একই লিগে বিদেশি ফুটবলার হিসেবে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটিও এখন তার দখলে! 

রবিবার (১২ জানুয়ারি) প্রতিপক্ষের মাঠে ৬-১ গোলের বড় জয় পায় ম্যানচেস্টার সিটি। এই ম্যাচেই দুই রেকর্ড স্পর্শ করেছেন আগুয়েরো। আর্জেন্টাইন ফরোয়ার্ডের হ্যাটট্রিকের পাশাপাশি জোড়া গোল করলেন রিয়াদ মাহরেজ। জালের দেখা পেলেন ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসও। দাপুটে পারফরম্যান্সে অ্যাস্টন ভিলাকে উড়িয়ে দিল পেপ গার্দিওলার দল।

ভিলা পার্কে ম্যাচের ২৫তম মিনিটের ভেতর রিয়াদ মাহরেজ জোড়া গোল করেছিলেন। ২৮তম মিনিটে আগুয়েরো করেন নিজের প্রথম গোল। বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো ফিনিশে থিয়েরি অঁরির ১৭৫ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। গ্যাব্রিয়েল জেসুস আরও এক গোল যোগ করলে ৪-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

৫৮তম মিনিটে অঁরিকে ছাড়িয়ে যান আগুয়েরো। ডেভিড সিলভার পাস থেকে বল পেয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন ৩১ বছর বয়সী তারকা।

আর ৮১তম মিনিটে রিয়াদ মাহরেজের থ্রু পাস পেয়ে লিগে নিজের দ্বাদশ হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরো। যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান কমায় অ্যাস্টন।

উল্লেখ্য, আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরির ১৭৫ গোল ছিল প্রিমিয়ার লিগে কোনো বিদেশির সর্বোচ্চ। ১৭৪ গোল নিয়ে ম্যাচ শুরু করা আগুয়েরো উঠে এসেছেন প্রতিযোগিতায় সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে চারে। তার সমান ১৭৭টি গোল আছে চেলসির বর্তমান কোচ ও সাবেক মিডফিল্ডার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডেরও। ২৬০ গোল নিয়ে সবার ওপরে অ্যালান শিয়েরার। তালিকার দুইয়ে থাকা ওয়েইন রুনির গোল ২০৮টি। তিনে থাকা অ্যান্ডি কোলের গোল ১৮৭টি।

আরও পড়ুন : নেইমারের জোড়া গোলেও জিতল না পিএসজি

তবে এই হ্যাটট্রিকে এক জায়গায় সবাইকে ছাড়িয়ে গেছেন আগুয়েরো। প্রিমিয়ার লিগের ইতিহাসে তার চেয়ে বেশি হ্যাটট্রিক নেই আর কারও। ১১টি হ্যাটট্রিক করা শিয়ারারকে পেছনে ফেলেছেন তিনি। আগুয়েরোর হ্যাটট্রিক ১২টি! 

আগুয়েরোর সামনে অবশ্য আরও রেকর্ডের হাতছানি আছে। সামনে আছে অ্যান্ডি কোল (১৮৭), ওয়েইন রুনি (২০৮), অ্যালান শিয়ারার (২৬০) গোল ছাড়িয়ে যাওয়ার। এদের সবার চেয়ে অন্তত দেড়শ ম্যাচ কম খেলেছেন আগুয়েরো। প্রিমিয়ার লিগ ইতিহাসের সেরা স্ট্রাইকারের দাবিটা তাই এখনই করতে পারেন এই আর্জেন্টাইন সুপারস্টার। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড