• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরাসি লিগ ওয়ান

নেইমারের জোড়া গোলেও জিতল না পিএসজি

  ক্রীড়া ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ১০:৫০
পিএসজি
নেইমার (ছবি : সংগৃহীত)

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের জোড়া গোলেও জিততে পারল না ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। পয়েন্ট টেবিলের ১০-এ থাকতে হিমশিম খেতে থাকা এএস মোনাকোর কাছে আহত হয়েছে টমাস টুখেলের দল। পয়েন্ট ভাগাভাগি করেও তেমন ক্ষতি হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। ১৯ ম্যাচে ১৫ জয় এক ড্র ও তিন হারে ৪৬ পয়েন্ট নিতে শীর্ষেই আছে তারা।

রবিবার (১২ জানুয়ারি) রাতে ঘরের মাঠে মোনাকোর সঙ্গে ৩-৩ গোলের ড্র করেছে পিএসজি। পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে নতুন ম্যানেজার রবার্তো মরেনোর ছেলেরা। সবশেষ দেখায় পিএসজির কাছে ৩-১ গোলে হেরেছিল তারা।

মাউরো ইকার্দি, কিলিয়ান এমবাপে জাল খুঁজে না পেলেও জোড়া গোল করেছেন নেইমার। ম্যাচের তৃতীয় মিনিটেই গোল পেয়ে যায় পিএসজি। মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে নিয়ন্ত্রণে নিয়ে ঠান্ডা মাথায় জোরালো শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানায় পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

শুরুতেই পিছিয়ে পড়ে ম্যাচের সপ্তম মিনিটে সমতায় ফেরে সবশেষ ২০১৬-১৭ আসরের শিরোপাজয়ী মোনাকো। মোনাকো স্ট্রাইকার উইসাম বেন ইয়েদেরকে ফাউল করে বসেন পিসজি গোলরক্ষক কেইলর নাভাস। রেফারি ফাউলের বাঁশি না দিলে ফাঁকা পোস্ট পেয়ে দলকে সমতায় ফেরান জেলসন মার্টিন্স।

মোনাকো সমতায় ফেরায় পিএসজি সমর্থকরা হতাশ হয়ে থাকলে মিনিট পাঁচেক পর রীতিমত হারের আশঙ্কা জেঁকে ধরে তাদের। ১৩তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড বেন ইয়েদেরের গোলে এগিয়েও যায় মোনাকো। অবশ্য তারাও বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি। ২৪তম মিনিটে নেইমারের শট মোনাকোর ডিফেন্ডার বালো-তরের গায়ে লেগে ভিতরে ঢোকে।

৪২তম মিনিটে নেইমারের গোলে আবারও লিড নেয় টুখলের দল। এমবাপেকে ডি-বক্সে ফেলে দিয়ে পিএসজিকে পেনাল্টি উপহার দেন জেলসন। ১২ গজ থেকে ভুল করেননি নেইমার। এই নিয়ে আসরে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের গোল হলো ১০টি।

ম্যাচের ৭০তম মিনিটে গোলমুখে জটলা থেকে গোল করেন স্ট্রাইকার ইসলাম স্লিমানি। প্রথমে অফসাইডের বাঁশি দিলেও শেষ পর্যন্ত 'ভিএআর'-এ বদলায় সিদ্ধান্ত। আলজেরিয়ার ফরোয়ার্ডের এই গোল পিএসজিকে স্তব্ধ করে দেয়।

ওডি/এএপি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড