• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাতলেটিকোকে উড়িয়ে শিরোপা রিয়ালের ঘরে

  ক্রীড়া ডেস্ক

১৩ জানুয়ারি ২০২০, ০৮:৪২
রিয়াল মাদ্রিদ
স্প্যানিশ সুপার কাপের শিরোপা হাতে রিয়ালের খেলোয়াড়রা (ছবি : সংগৃহীত)

২০১৩-১৪ এবং ২০১৫-১৬ চ্যাম্পিয়নস লিগের ফাইনাল যেন ফিরে এলো সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে। সেবার টাইব্রেকারে জিতেছিল শক্তিশালী রিয়াল মাদ্রিদ। রবিবার (১২ জানুয়ারি) তারই পুনরাবৃত্তি ঘটল স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। টাইব্রেকারে ডিয়েগো সিমিওনের অ্যাতলেটিকো মাদ্রিদকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ‘লস ব্লাঙ্কোসরা’। দুর্দান্ত এই জয়ে বছর দুয়েক পর আবারও ঘরে তুলেছে স্প্যানিশ সুপার কাপের শিরোপা।

২০১৯-২০ স্প্যানিশ সুপার কাপের ফাইনালে সকল দিক দিয়েই প্রথমার্ধ জুড়ে আধিপত্য ছিল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদের। কিন্তু অ্যাতলেটিকোর জমাট রক্ষণ ভেদ করে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। ফলে গোল ছাড়াই শেষ হয় প্রথম পর্বের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে একের পর এক আক্রমণ করতে থাকা রিয়াল ৬৭তম মিনিটে এগিয়ে যেতে পারত। তবে গোলমুখে বল পেয়ে ঠিকমতো হেড করতে পারেননি মিডফিল্ডার ভালভার্দে।

৮০তম মিনিটে বেলজিয়াম গোলরক্ষক থিবো কোর্তোয়ার নৈপুণ্যে বেঁচে যায় রিয়াল। ছোট ডি-বক্সের বাইরে থেকে আলভারো মোরাতার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রুখে দেন জিদানের এক নম্বর পছন্দের এই গোলরক্ষক। যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে থমাসের বাঁকানো ফ্রি-কিক কোর্তোয়া ঠেকিয়ে দিলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

১১১তম মিনিটে মুহূর্তের ব্যবধানে দুটি সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু লুকা মদ্রিচের পর মারিয়ানো দিয়াসও গোলরক্ষক বরাবর শট নেন। তাতেও কাজে আসেনি!

দুই মিনিট পর পাল্টা আক্রমণে সবাইকে ছাড়িয়ে এগিয়ে যাওয়া মোরাতাকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ভালভার্দে। এ নিয়ে দুদলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা ছড়ায়। রিয়ালের দানি কারভাহাল ও অ্যাতলেটিকোর কোরেয়া ও সাভিচকে হলুদ কার্ড দেখান রেফারি।

বাকি সময়ে প্রতিপক্ষে একজন কম থাকার সুযোগে প্রচণ্ড চাপ বাড়ায় অ্যাতলেটিকো। দুটি সুযোগও পেয়েছিল তারা। কিন্তু কোর্তোয়াকে পরাস্ত করতে পারেনি দলটি।

বাকি সময়ে আর কোনো গোল না হলে খেলা গড়ায় টাইব্রেকারে। শুট আউটে চারটি শটের সবকটিতে গোলের দেখা পায় রিয়াল। লক্ষ্যভেদ করেন দানি কারভাহাল, রদ্রিগো,মদ্রিচ ও রামোস।

অন্যদিকে অ্যাতলেটিকোর প্রথম শট পোস্টে মারেন সাউল নিগেজ, থমাসের শটটি ঠেকিয়ে দেন কোর্তোয়া। তাদের তৃতীয় শটে জালে বল পাঠান কিরান ট্রিপিয়ের।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড