• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিবির চুক্তিতে থাকতে চান না মাশরাফি

  ক্রীড়া প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২০, ২১:৩৯
মাশরাফি
ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির সঙ্গে মাশরাফি (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন দেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রবিবার (১২ জানুয়ারি) বোর্ড সভা শেষে এ সিদ্ধান্ত জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে মাশরাফির অনুরোধেই তাকে চুক্তি থেকে বাদ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন মাশরাফি বিন মর্তুজা। বিশ্বকাপের পর গুঞ্জন উঠলেও অবসর নেননি মাশরাফি। বঙ্গবন্ধু বিপিএল দিয়ে আবারও ক্রিকেট মাঠে ফিরেছেন এ ক্রিকেটার। সম্প্রতি মাশরাফি জানান, অবসর নেওয়ার কথা তিনি এখনো ভাবেননি। নির্বাচকরা দলে নিলে খেলবেন বলেও জানান তিনি। জাতীয় দলে খেললেও চুক্তিতে থাকবেন না মাশরাফি। তার পরিবর্তে অন্য কাউকে সুযোগ দেওয়ার অনুরোধ করেছেন তিনি।

বিসিবি সভাপতি বলেন, ‘মাশরাফি অনুরোধ করেছেন, তাকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে। তার বদলে আরেকজনকে চুক্তির আওতায় আনার অনুরোধ করেছেন জাতীয় ওয়ানডে অধিনায়ক। তার অনুরোধের প্রেক্ষিতেই এবার কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকবেন মাশরাফি।’

চুক্তি থেকে বাদ পড়ছেন সাকিবও। আইসিসির নিষেধাজ্ঞার কারণেই বাদ পড়ছেন তিনি। আগের চুক্তিতে সাকিব ও মাশরাফি দুইজনই ছিলেন এ প্লাস ক্যাটাগরিতে। অন্যদিকে নতুন চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা বাড়ানো হবে বলেও জানান পাপন।

প্রসঙ্গত, বিসিবির আগের চুক্তিতে ছিল ১৭ জন ক্রিকেটার। এ প্লাস ক্যাটাগরিতে ছিলেন- মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। এ ক্যাটাগরিতে ছিলেন ইমরুল কায়েস, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। বি ক্যাটাগরিতে মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম ও লিটন দাস। এছাড়া রুকি ক্যাটাগরিতে ছিলেন আবু হায়দার রনি, সাইফউদ্দিন, নাঈম, জায়েদ ও খালেদ।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড