• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লঙ্কানদের বড় লক্ষ্য দিল ভারত

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ২১:৩৫
লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান
লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান (ছবি: সংগৃহীত)

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টি-টুয়েন্টিতে শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলের হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহ পেয়েছে স্বাগতিক ভারত। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ২০১ রান তুলেছে তারা। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে কোহলির দল।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে বড় জুটি গড়ে তোলেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। চোট থেকে এ সিরিজ দিয়েই ফিরেছেন শিখর ধাওয়ান। সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩২ রান করেই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। আর এ ম্যাচে তুলে নিলেন হাফসেঞ্চুরি। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৬৫ বলে গড়ে তোলেন ৯৭ রানের জুটি। ৩৬ বলে ৭ চার ও ১ ছয়ে ৫২ রান করে আউট হন ধাওয়ান। তাকে গুনাথিলাকার ক্যাচ বানিয়ে দলকে প্রথম সাফল্য এনে দেন সান্দাকান। রিশভ পান্তের বদলে এ ম্যাচে সুযোগ পান সাঞ্জু স্যামসন। তবে অধিনায়ক ও কোচের আস্থার প্রতিদান দিতে পারেননি তিনি। দলীয় ১০৬ রানে মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি।

৩৬ বলে ৫৪ রান করে ফিরে যান লোকেশ রাহুলও। দলীয় ১১৮ রানে আউট হন তিনি। চার রান পর শ্রেয়াস আইয়ারও আউট হয়ে যান। এ দিন পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন কোহলি। ১৭ বলে ২ চার ও ১ ছয়ে ২৭ রান করে রান আউটের ফাঁদে পড়েন তিনি। এছাড়া মনিষ পান্ডে করেন ১৮ বলে ৩১ রান। শেষদিকে শার্দূল ঠাকুরের ৮ বলে ২২ রানের ঝড়ে ৬ উইকেটে ২০১ রানের সংগ্রহ পায় ভারত। লঙ্কান বোলার সান্দাকান ৪ ওভারে ৩৫ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড