• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিচের দলগুলো ৪ দিনের টেস্ট খেলতে পারে : শাস্ত্রী

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ১৮:৪৮
রবি শাস্ত্রী
ভারতের কোচ শাস্ত্রী (ছবি : সংগৃহীত)

মর্যাদার ক্রিকেট টেস্টের লড়াই ৪ দিন না ৫ দিন? এ প্রশ্নে দ্বিধাবিভক্ত গোটা ক্রিকেটবিশ্ব। ২০২৩ সাল থেকে ২০৩১ চক্রে এফটিপিতে ৫ দিনের বদলে ৪ দিনের টেস্টের কথা ভাবছে আইসিসি। এরপর থেকেই ক্রিকেটের অভিজাত ফরম্যাটে সংস্কারের প্রশ্নটা উঠছে।

অবশ্য সাবেক ও বর্তমান ক্রিকেটারদের মধ্যে বেশিরভাগ রথী-মহারথীই ৪ দিনের টেস্টের বিপক্ষে। কিংবদন্তি শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, রিকি পন্টিং, ইয়ান বোথাম, গ্লেন ম্যাকগ্রারা এর ঘোর বিরোধী। তারা ৫ দিনের টেস্টই বাঁচিয়ে রাখতে চান।

সেই তালিকায় যুক্ত হলো আরও কিছু বড় নাম। শ্রীলঙ্কা কোচ ও আইসিসি ক্রিকেট কমিটির সদস্য মিকি আর্থার ৫ দিনের টেস্টের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন। কমিটির আরেক সদস্য মাহেলা জয়াবর্ধনেও ৪ দিনের টেস্টের বিপক্ষে।

টেস্টের পুরনো কাঠামো টিকিয়ে রাখার পক্ষে ভারতের কোচ রবি শাস্ত্রীও। তিনি বলেন, ৪ দিনের টেস্ট নিরর্থক। দরকারে সংক্ষিপ্ত ওভারের টেস্ট খেলতে পারি আমরা। ৫ দিনের টেস্টের দৈর্ঘ্য নিয়ে নাড়াচাড়া করার কোনো প্রয়োজন নেই।

আরও পড়ুন :-থিসারা পেরেরার ৩ বলে ৪ উইকেট!

আইসিসিকে একটি পরামর্শও দিয়েছেন শাস্ত্রী। তিনি বলেন, ‘যদি ৪ দিনের করতেই হয়, তাহলে শীর্ষ ৬ দল ৫ দিনের টেস্ট খেলুক। পরের ৬ দল খেলুক ৪ দিনের টেস্ট। টেস্ট টিকিয়ে রাখতে চাইলে সেরা ৬ দলকে একে-অপরের সঙ্গে বেশি খেলতে দেওয়া হোক। ক্রিকেটকে বিশ্বব্যাপী জনপ্রিয় করতে সংক্ষিপ্ত সংস্করণ তো আছেই। এর মধ্য দিয়ে আবারও ক্রিকেটে বিভাজনের ইঙ্গিত দিলেন শাস্ত্রী।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড