• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধোনির অবসর নিয়ে যা বললেন শাস্ত্রী

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ১৩:২৫
ধোনি ও শাস্ত্রী
ধোনির অবসর প্রসঙ্গে কথা বলেছেন শাস্ত্রী (ছবি : সংগৃহীত)

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টেস্ট থেকে অনেক আগেই অবসর নিয়েছেন। তবে সীমিত ওভারের ক্রিকেট থেকে অবসরে যাননি। যদিও গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে দেখা যায়নি তাকে। তাই ধোনিকে নিয়ে গত ছয় মাস ধরে চলছে নানা জল্পনা-কল্পনা।

এবার সেই জল্পনা প্রসঙ্গে ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী বলেন, ধোনি শিগগিরই অবসর নিতে যাচ্ছেন। তবে শুধুমাত্র ৫০ ওভারের ক্রিকেট থেকে। এ থেকে স্পষ্ট হয়ে যাচ্ছে যে, ধোনির নজর আছে এ বছর অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপে। কিন্তু এক্ষেত্রে তাকে যোগ্যতা প্রমাণ করতে হবে বলে সতর্ক করেছেন শাস্ত্রী। কোচ রবি শাস্ত্রী বলেন, তরুণদের কাছে বাধা হতে চান না ধোনি। খুব শিগগিরই তাই অবসরের ঘোষণা করতে পারেন তিনি।

গত বছর ইংল্যান্ড বিশ্বকাপর পর থেকেই ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয়। বিশ্বকাপ সেমিফাইনালের পর থেকে এখনো পর্যন্ত জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি ধোনিকে। বিশ্বকাপের পর দুই মাসের জন্য সাময়িক অবসর নিয়ে সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন ভারতের সাবেক অধিনায়ক। ভারতীয় টেরিটোরিয়াল আর্মির কর্নেল হিসেবে দুই সপ্তাহ সেনাবাহিনীর সঙ্গে কাজ করার পর সেনা পোশাক খুলে রাখলেও জাতীয় দলের হয়ে খেলেননি ধোনি।

একের পর এক সিরিজ থেকে সরে দাঁড়ান টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফর এবং ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশের পর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলছে ভারত। এই সিরিজেও খেলছেন না ধোনি।

সিএনএন নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী জানান, ‘আমার সঙ্গে ধোনির কথা হয়েছে। তবে কী আলোচনা হয়েছে তা প্রকাশ্যে বলতে চাই না। টেস্ট ক্যারিয়ারকে বিদায় জানিয়েছে আগেই। সম্ভবত কিছুদিনের মধ্যে ওয়ানডে ক্রিকেট থেকেও সরে দাঁড়াবে ধোনি। হাতে থাকবে কেবল টি-টুয়েন্টি। কোনোভাবেই জাতীয় দলে ধোনি তরুণদের সামনে বাধা হয়ে দাঁড়াতে চায় না।’ টি-টুয়েন্টি বিশ্বকাপে ৩৮ বছরের ধোনির খেলা প্রসঙ্গে শাস্ত্রী জানান, ‘ক্রিকেটারদের ফর্ম ও অভিজ্ঞতা আমাদের মাথায় রাখতে হবে। ধোনি আইপিএলে ভালো খেললে, টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে ওকে বিবেচনা করা হতে পারে।’

আরও পড়ুন :-দাবানলে ৬ কোটি টাকা দান করলেন ওয়ার্ন

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড