• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোচনায় অদ্ভুত ক্যাচ, আউট নিয়ে বিতর্ক (ভিডিও)

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ২২:১০
অদ্ভুত ক্যাচ
রেনশোর ক্ষিপ্রতায় অদ্ভুত ক্যাচ ধরেন ব্যান্টন (ছবি: সংগৃহীত)

আধুনিক ক্রিকেটে বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ফিল্ডারদের প্রায়ই অবিশ্বাস্য ক্যাচ ধরতে দেখা যায়। বিগ ব্যাশে তেমনই এক ক্যাচের সাক্ষী হয়েছে ক্রিকেটপ্রেমীরা। তবে ম্যাট রেনশোর সাহায্যে টম ব্যান্টনের তালুবন্দি হওয়া সে ক্যাচ নিয়ে হচ্ছে তুমুল বিতর্কও।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিগ ব্যাশে মুখোমুখি হয় ব্রিসবেন হিট ও হোবার্ট হ্যারিকেন। ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়ে হোবার্ট হ্যারিকেন। তবে দলকে এরপর একাই টেনে নেন হ্যারিকেনের ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। ৩ চার ও ২ ছক্কায় তিনি করেন ৪৬ বলে ৬১ রান। দুর্দান্ত খেলতে থাকা ওয়েড আউট হন ভাগ্যের প্রতারণায়। হোবার্ট হ্যারিকেনের ইনিংসও এরপর বেশি বড় হয়নি। ২০ ওভারে ৯ উইকেটে ১২৬ রানেই থামতে হয়েছিল তাদের।

ইনিংসের ১৫তম ওভারে বেন কাটিংয়ের একটি ডেলিভারি সজোরে হাঁকান ওয়েড। লং অনে দাঁড়িয়ে থাকা রেনশো বল তালুবন্দি করার জন্য শূন্যে লাফ দেন। পরে বল ধরে ভারসাম্য রাখতে না পেরে বল উপরে ছুড়ে মারেন তিনি আর নিজে চলে যান বাউন্ডারি লাইনের বাইরে। তবে বলও চলে যায় বাউন্ডারি লাইনের বাইরে। এরপর বল মাটিতে পড়ার আগেই বাউন্ডারি লাইনের বাইরে থেকে লাফ দিয়ে তা সতীর্থ ব্যান্টনের কাছে পাঠান রেনশো। ব্যান্টনও তা তালুবন্দি করেন। টিভি রিপ্লেতে দেখা যায়, রেনশো বাইরে থাকলেও বল দেওয়ার সময় তিনি মাটি থেকে লাফিয়ে উঠেছিলেন। নিয়ম অনুযায়ী যেহেতু বাউন্ডারির বাইরে পা ছিল না, আম্পায়ারও তাই আউট দেন।

তবে এ আউট মেনে নিতে পারেনি হোবার্ট হ্যারিকেনের সতীর্থরা। ফলে তুমুল বিতর্কের সৃষ্টি হয় আউট নিয়ে। বিগ ব্যাশ কর্তৃপক্ষ আউটের ব্যাখ্যা দিলেও হোবার্ট হ্যারিকেনের সমর্থকরা তা মানতে নারাজ। তারাও নিজেদের মতো যুক্তি ও ব্যাখ্যা তুলে ধরেছে।

রেনশো ও ব্যান্টনের অদ্ভুত ক্যাচের ভিডিও

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড