• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বড় ছক্কা হাঁকাতে বেশি মাংস খেতে হবে’

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ১৫:২৭
দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্ট
দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্ট( ছবি : সংগৃহীত)

অন্যান্য দেশের ক্রিকেটারদের তুলনায় শারীরিক সামর্থ্যর দিক থেকে অনেকটাই পিছিয়ে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। যার কারণে বড় বড় ছক্কা হাঁকাতে ব্যর্থ হয় তারা। শারীরিক ঘাটতির কারণে ক্যারিবীয়দের মতো বড় বড় ছক্কা হাঁকানোর ব্যাটসম্যান পাওয়া যায় না বাংলাদেশে। যদিও ছোটখাটো গড়ন নিয়েই জাতীয় দলের অন্যতম সেরা তারকা মুশফিকুর রহীম বোলারদের তুলোধুনো করে থাকেন অবলীলায়।

তবুও শারীরিক গড়ন বা সামর্থ্যর কারণে ধুমধারাক্কা ব্যাটিংয়ে সমস্যা হয় বাংলাদেশের ব্যাটসম্যানদের। এ সমস্যার অভিনব এক সমাধান দিয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ক্যামেরন ডেলপোর্ট।

চলমান বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রেঞ্জার্সের হয়ে খেলছেন ৩০ বছর বয়সী ডেলপোর্ট। বিশ্বব্যাপী নানান ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে বেড়ান বছরজুড়ে। সে অভিজ্ঞতা থেকেই তিনি বাংলাদেশি ক্রিকেটারদের পরামর্শ দিয়েছেন বেশি বেশি মাংস খেতে। তাহলে বেশি বেশি ছক্কা হাঁকানো সম্ভব বলে মনে করেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকফেঞ্জিকে দেওয়া এক সাক্ষাৎকারে ডেলপোর্ট বলেন, ‘বেশি বেশি মাংস খেতে হবে (বড় বড় ছক্কা হাঁকানোর জন্য)।’ একইসঙ্গে বাংলাদেশি ক্রিকেটারদের ফিটনেসের ব্যাপারে তিনি বলেন, ‘আমি মনে করি, তোমাদের (বাংলাদেশিদের) বেড়ে ওঠাটাই এমন।’

ফিটনেসের উন্নতির জন্য দেয়া পরামর্শে ডেলপোর্ট বলেন, ‘আমি মনে করি কঠোর পরিশ্রম করার জন্য ডেডিকেশনের পাশাপাশি ফিটনেসও জরুরি। আপনাকে কঠোর পরিশ্রম এবং অনুশীলন করতে হবে। তাহলে ভালো ফলাফল পেতে পারবেন।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড