• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বাংলাদেশের পাকিস্তানে যাওয়া উচিত’

  ক্রীড়া ডেস্ক

০৯ জানুয়ারি ২০২০, ১০:৪৪
পাকিস্তানি স্পিনিং অলরাউন্ডার শাদাব খান
পাকিস্তানি স্পিনিং অলরাউন্ডার শাদাব খান (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের ক্রীড়া অঙ্গনের সবচেয়ে বড় ইস্যু এখন বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর। আসন্ন এ সফর নিয়ে ভালোভাবেই তালগোল পেকে আছে। আজ চূড়ান্তভাবে পাকিস্তান সফরের সিদ্ধান্ত জানাবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে জাভেদ মিয়াঁদাদ থেকে শুরু করে দেশটির বহু সাবেক-বর্তমান তারকা টাইগারদের সহযোগিতা চেয়েছে। এবার এই সফর নিয়ে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঢাকা প্লাটুনের হয়ে খেলা শাদাব খান।

বুধবার (৮ জানুয়ারি) টুর্নামেন্টের ৩৮তম ম্যাচে কুমিল্লা রেঞ্জার্সকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে ঢাকা। সে ম্যাচে ব্যাট হাতে ১৯ বলে ১ চার ও ৩ ছয়ে অপরাজিত ৩১ রানের পর বল হাতে ৩ ওভারে মাত্র ১৪ রান খরচে ২ উইকেট শিকার করেন এ পাকিস্তানি অলরাউন্ডার। এতে নির্বাচিত হন ম্যাচ সেরাও।

দলের জয় ও নিজের পারফরম্যান্স ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন শাদাব খান। এ সময় তিনি বলেন বাংলাদেশের পাকিস্তান সফরে যাওয়া উচিত।

‘আমি মনে করি বাংলাদেশের পাকিস্তানে যাওয়া উচিত। কারণ, আমরা বিশ্বকে বার্তা দিতে পেরেছি। শ্রীলঙ্কা পাকিস্তানে যেয়ে টেস্ট খেলেছে, টি-টুয়েন্টি খেলেছে। বিশ্ব একাদশ খেলেছে, জিম্বাবুয়ে খেলেছে। আমার মতে বাংলাদেশের যাওয়া উচিত। আমরা বিশ্বকে জানিয়ে দিয়েছি যে আমরা নিরাপদ। বাংলাদেশেরও যাওয়া উচিত।’

পাকিস্তান সফরের ইস্যুতে বুধবার সন্ধ্যায় বিসিবি কার্যালয়ে দলের দুই সিনিয়র ক্রিকেটার মুশফিক ও মাহমুদউল্লাহকে নিয়ে জরুরি সভায় বসেন বিসিবি সভাপতি। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি ক্রিকেটারদের ইচ্ছে সম্পর্কে বলতে গিয়ে জানান, ‘মুশফিক প্রথম থেকেই যাওয়ার ব্যাপারে আগ্রহ দেখায়নি। অন্য যারা আছে তারা বলছে সংক্ষিপ্ত হলে ভালো হয়।’

লম্বা সময় ধরে পাকিস্তানে খেলার জন্য থাকতে আপত্তি অনেকেরই। অনেকেই মনে করেন এটা প্রেশারের। এই প্রসঙ্গে শাদাবের মত জানতে চাওয়া হয়।

শাদাব বলেন, ‘আমি মনে করি কোনো প্রেশার নেই। কারণ পাকিস্তান খুবই সুন্দর এক জায়গা। শ্রীলঙ্কা ওখানে যেয়ে উপভোগ করেছে, টেস্ট খেলেছে। তো বাংলাদেশেরও পাকিস্তানে যাওয়া উচিত।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড