• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ সফরে দুই অধিনায়ক নিয়ে আসছে জিম্বাবুয়ে

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৭:২১
টেস্ট অধিনায়ক উইলিয়ামস এবং ওয়ানডে ও টি-টুয়েন্টি অধিনায়ক চিবাবা
টেস্ট অধিনায়ক উইলিয়ামস এবং ওয়ানডে ও টি-টুয়েন্টি অধিনায়ক চিবাবা (ছবি : সংগৃহীত)

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর নতুন করে গড়া যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেটকে। এবার তিন ফরম্যাটে নয়া দুই অধিনায়ককে দায়িত্ব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

জিম্বাবুয়ের নতুন টেস্ট অধিনায়ক করা হয়েছে শেন উইলিয়ামসকে। এছাড়া চামু চিবাবাকে সীমিত ওভারের দুই ফরম্যাট ওয়ানডে ও টি-টুয়েন্টির দলনেতা করা হয়েছে। যদিও দুজনকেই অন্তর্বর্তীকালীন নেতৃত্বের ভার বুঝিয়ে দেওয়া হয়।

জিম্বাবুয়ের সাবেক সফল অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা বর্তমানে দেশটির ক্রিকেট বোর্ডের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। তার সুপারিশেই জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এক সভা শেষে এমন সিদ্ধান্ত নেয়।

নবাগত টেস্ট অধিনায়ক উইলিয়ামস সর্বশেষ জিম্বাবুয়ের টি-টুয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন। তার অধিনায়কত্বে সিঙ্গাপুরে স্বাগতিক দেশ ও নেপালের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলে জিম্বাবুয়ে। দুর্বল সিঙ্গাপুরের বিপক্ষে একটি ম্যাচ হারলেও টুর্নামেন্টে শীর্ষ থেকে শেষ করে চ্যাম্পিয়ন হয় আফ্রিকার দেশটি।

বাংলাদেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান সাবেক অধিনায়ক মাসাকাদজা। তবে তার বিদায়ের পর নতুন কোনো অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। এতে মাসাকাদজা থেকেই টেস্টের নেতৃত্ব বুঝে পেলেন উইলিয়ামস।

জিম্বাবুয়ে সর্বশেষ ২০১৮ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকে খেলেছিল। পরে মাসাকাদজা ২০১৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে বোর্ডের নতুন পজিশনে বসেন।

উল্লেখ্য, আইসিসির ফিউচার প্ল্যান অনুযায়ী আগামী মার্চ মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। তবে গুঞ্জন উঠেছে, মার্চে নয় আগামী ফেব্রুয়ারিতেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে দল।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড